মঙ্গলবার , ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।

আজ ৫ আগস্ট, চুয়াডাঙ্গার আটকবর শহীদ দিবস




৫ আগস্ট চুয়াডাঙ্গা শহীদ দিবস বা আট কবর দিবস। ১৯৭১ সালের এই দিনে চুয়াডাঙ্গা জেলার আটজন বীর মুক্তিযোদ্ধা সম্মুখ যুদ্ধে শহীদ হন। এই আট শহীদের স্মৃতিসৌধ রয়েছে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জগন্নাথপুর গ্রামে।

আট কবর দিবস উপলক্ষে প্রতিবছরের মতো এবারও নানা কর্মসূচি পালিত হয়েছে।সকালে বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। চুয়াডাঙ্গা শহীদ দিবস বা আট কবর দিবস উপলক্ষে সকালে শ্রদ্ধাঞ্জলি দিয়ে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো: নজরুল ইসলাম সরকার ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য মো: সোলাইমান হক ছেলুন জোয়ার্দ্দার।

এসময় আরো উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলার নির্বাহী কর্তকর্তা, দামুড়হুদা উপজেলার চেয়ারম্যানসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধা গণ। ১৯৭১ সালে ৫ আগস্ট সকালে পাক হানাদার বাহিনীর সাথে ঘুদ্ধ করে রবিউল, কাশেম, খোকন, কিয়ামুদ্দিন, হাসান, রওশন, আফাজ ও তারিক নামে আট মুক্তিযোদ্ধা শহীদ হন। এদের মধ্যে একমাত্র তারিককে দেওয়া হয় বীর বিক্রম খেতাব। পরে তাদের মৃতদেহগুলো পাক হানাদার বাহিনী জগন্নাথপুর মাঠে নিয়ে দু’টি গর্ত করে মাটি চাপা দেয়।

এই আট মুক্তিযোদ্ধার কবরকে ঘিরেই এ স্থানটির নামকরণ করা হয়েছে আটকবর। অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্নার মাগফেরাত কামনা এবং দোয়া করা হয়।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত