ঢাকা (সকাল ৮:৫৪) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরে কালাম হত্যাকান্ডের জেরে প্রতিপক্ষের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ

গৌরীপুরে কালাম হত্যাকান্ডের জেরে প্রতিপক্ষের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ



ময়মনসিংহের গৌরীপুরে ব্যবসায়ী আবুল কালাম (৫৫) হত্যাকান্ডের ঘটনায় জেরে অভিযুক্ত আবুল গফুর সহ চার ভাইয়ের ঘরে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে স্থানীয় বিক্ষুব্ধরা। বুধবার রাতে উপজেলার সহনাটি ইউনিয়নের সহনাটি গ্রামে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

চারভাই হলেন সহনাটি গ্রামের মৃত ইন্তাজ আলীর চার ছেলে আব্দুল গফুর (৬০), জিল্লুর রহমান (৫০), আব্দুর রহিম (৪৫) ও ওয়াজকুরুনি সেলিম (৪০)। নিহত আবুল কালাম উপজেলার সহনাটি ইউনিয়নের সহনাটি গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

জানা গেছে, সহনাটি গ্রামে আবুল কালামের ফসলি জমির সাথে প্রতিবেশী আব্দুল গফুরের জমি রয়েছে। কালাম নিজের জমিতে গোবর ফেলার গর্ত করায় গফুর তার জমির আইল ভেঙে যাবে বলে আপত্তি তুলে৷ এ নিয়ে দুপক্ষের দ্ব›দ্ব হলে গত বুধবার সকালে গফুর ও তার সহযোগীরা কালামের ওপর হামলা করে তাকে পিটিয়ে হত্যা করে।

এদিকে কালাম হত্যাকান্ডের জেরে স্থানীয় বিক্ষুব্ধের একাংশ বুধবার রাতের কোন এক সময়ে আব্দুল গফুরসহ চার ভাইয়ের বাড়িতে হামলা-ভাংচুর করে আগুন দেয়। খবর পেয়ে গৌরীপুর ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
গৌরীপুর ফায়ার সার্ভিস স্টেশনের লিডার হুমায়ূন কবির বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। চারটি বসত ঘর, ঘরে থাকা ধানসহ বিভিন্ন আসবাবপত্র ও চারটি খড়ের গাদা পুড়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বলতে হবে।

নিহতের ছেলে সোহাগ মিয়া বলেন, প্রতিবেশী আব্দুল গফুর ও তার ভাইয়েরা আমার চোখের সামনে বাবাকে পিটিয়ে হত্যা করেছে। আমি বাবার হত্যাকারীদের বিচার চাই। কিন্তু অগ্নিসংযোগ কারা করেছে আমি জানিনা।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান বলেন, কালাম হত্যাকান্ডে মামলা দায়েরের প্রস্তুতি ও আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। বিক্ষুব্ধরা কয়েকটি ঘরে অগ্নিসংযোগ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT