ঢাকা (দুপুর ২:১১) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

উলিপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ২০ বস্তা চাল কালো বাজারে বিক্রি,আটক ১



কুড়িগ্রামের উলিপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ২০ বস্তা চাল কালোবাজারে বিক্রির সময় হাতে-নাতে আটক করে পুলিশে দিয়েছে জনতা।এসময় চাল পরিবহণের অভিযোগে দুই ভ্যান চালকসহ আনোয়ার হোসেন (৩৭) নামের এক ব্যক্তিকে আটক করা হয়।

ঘটনাটি গত সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরের হলেও দিনভর নানা নাটকীয়তার পর গভীর রাতে মামলা করা হয়। সরকারি চাল কালো বাজারে বিক্রির সময় হাতে নাতে ধরা পড়লেও দিনভর খাদ্য গুদাম কর্মকর্তাদের নানা নাটকীয়তারপর গভীর রাতে মামলা হওয়ায় গুদাম কর্মকর্তাদের ভূমিকা নিয়েও জনমনে প্রশ্ন রয়েছে।

অভিযোগ উঠেছে, খাদ্য গুদাম কর্মকর্তা শাহিনুর রহমান উলিপুরে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রির সাথে এ কর্মকর্তার ইন্ধন রয়েছে বলে একটি বিশ্বস্থ সূত্র জানিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত সোমাবার দুপুর দেড়টার দিকে উলিপুর খাদ্য গুদাম থেকে দুটি ভ্যান গাড়িতে ৫০ কেজি ওজনের সরকারি সিলযুক্ত ২০ বস্তা চাল বের হয়। পরে ভ্যান গাড়ি দুইটি শহরের মধ্য বাজারের মেসার্স কাশেম চালকলের মালিক সেকেন্দার আলীর দোকানে নামিয়ে দিতে থাকেন।

এ সময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে ভ্যান গাড়িসহ চাল আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ এসে ভ্যান চালক আব্দুল কুদ্দস ও শহীদ আলীর কাছে জানতে চান। তাদের ভাষ্যমতে চালগুলো খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার প্রবেল সরদারের। এসব চাল খাদ্য ব্যবসায়ী সেকেন্দার আলীর কাছে বিক্রির করেছেন বলে জানান তারা। খবর পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া ও ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা শাহিনুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন।

এ নিয়ে দিনভর চলে নানান নাটকীয়তা। পরে পুলিশ ২০ বস্তা (১মে.টন) চাল, দোকান ম্যানেজার আনোয়ার হোসেন সহ ভ্যান চালকদের থানায় নিয়ে আসেন।

এঘটনায় সোমবার রাতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া বাদী হয়ে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সাজেদুল ইসলাম প্রবেল সরদার (৪০), দোকান মালিক সেকেন্দার আলী (৪৫) ও ম্যানেজার আনোয়ার হোসেন (৩৭)কে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং-১৬।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া বলেন, সরকারি চাল আটকের ঘটনায় থানায় এজাহার দেয়া হয়েছে।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় দোকান ম্যানেজারকে আটক করা হয়েছে। স্বাক্ষীদের জবানবন্দির জন্য ভ্যান চালকদের আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT