ঢাকা (রাত ১:১৯) বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতীয় চিনি পাচারকালে গৌরীপুরে চিনিসহ ট্রাক ও ট্রাকচালক আটক

ভারতীয় চিনি পাচারকালে গৌরীপুরে চিনিসহ ট্রাক ও ট্রাকচালক আটক

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock সোমবার রাত ১১:০৫, ১৪ আগস্ট, ২০২৩

ময়মনসিংহের গৌরীপুরে চোরাইপথে পাচার হওয়ার সময় ভারতীয় ১৬০ বস্তা চিনিসহ একটি ট্রাক ও ট্রাকের চালককে আটক করা হয়েছে। সোমবার (১৪ আগস্ট) সকালে ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের গৌরীপুর উপজেলার ডেংগা এলাকা থেকে ট্রাকটি আটক করা হয়। আটককৃত ট্রাকচালক নূর হোসেন নেত্রকোনা জেলার সদর উপজেলার পশ্চিম সাতপাই গ্রামের রতন মিয়ার ছেলে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন।

জানা যায়, পার্শ্ববর্তী নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার নাজিরপুর দিয়ে চোরাই পথে ভারত থেকে আসা ১৬০ বস্তা চিনি বোঝাই একটি ট্রাক (ঢাকামেট্রো-ট-১৫-৩৭৩৫) ঢাকা যাওয়ার পথে সোমবার সকালে শ্যামগঞ্জ অতিক্রম করার সময় শ্যামগঞ্জ হাইওয়ে পুলিশ আটক করে গৌরীপুর থানা পুলিশকে খবর দেয়। গৌরীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভারতীয় ১৬০ বস্তা চিনিসহ ট্রাকটি আটক করে গৌরীপুর থানায় নিয়ে আসে।

গৌরীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) কামাল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, চিনিসহ ট্রাক ও চালক নুর হোসেনকে আটক করা হয়েছে। চালক চিনির ব্যাপারে কোনো কাগজ দেখাতে পারে নাই। ধারণা করা হচ্ছে চোরাই পথে আসা ভারতীয় চিনি পাচার করার সময় ট্রাকটি অটক হয়।

গৌরীপুর থানার ওসি মাহমুদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১৬০ বস্তা চিনিসহ একটি ট্রাক আটক এবং একজনকে গ্রেফতার করা হয়েছে। এই ব্যাপারে ৪জনের নাম উল্লেখ ও ২/৩জনকে অজ্ঞাত আসামী করে নিয়মিত মামলা দয়ের করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, শ্যাামগঞ্জ-দুর্গাপুর, নেত্রকোনা-কলমাকান্দা-ময়মনসিংহ সড়কটি চোরাকারবারীদের নিরাপদ রোড। এ সড়ক পথে প্রশাসনের নাকের ডগার উপর দিয়ে প্রতিদিন ভারতীয় চিনি, কাপড়, মসলা, কসমেটিক, হুইসকি, মদ চকলেটসহ নানা ধরনের পণ্য পাচার হচ্ছে। এতে সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT