ঢাকা (দুপুর ১:২১) বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

গৌরীপুরে স্থানীয় নেতৃত্বে মাল্টি স্টেকহোল্ডার ফোরাম গঠন

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock মঙ্গলবার রাত ০৮:৪৩, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

ময়মনসিংহের গৌরীপুরে ‘স্থানীয় নেতৃত্বে মাল্টি স্টেকহোল্ডার ফোরাম গঠন’ ও কৃষকের পণ্যে ন্যায্যমূল্য নিশ্চিতকরণ বিষয়ে শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) উপজেলা কৃষি অফিস মিলনায়তনে আরডিএস, গণ উন্নয়ন কেন্দ্র, উলাসী সৃজনী সংঘ, বিকাশ বাংলাদেশের সহযোগিতায় সহ-বাস্তবায়নকারী রুর‌্যাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিএস) এর উদ্যোগে এই ফোরাম গঠন করা হয়।

সভায় মো. আব্দুল গনিকে সভাপতি ও মো. আব্দুল মজিতকে সাধারণ সম্পাদক করে ১১সদস্য বিশিষ্ট উপজেলা কৃষিপণ্য উৎপাদক অ্যাসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ।

 

আরডিএসের মাঠ সমন্বয়কারী উজ্জল কুমার দত্ত রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার মো. রাকিবুল হাসান, মো. আনিসুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার মাহফুজ ইবনে আইয়ুব, উপজেলা সমবায় অফিসার ফাহমিদা আক্তার লীমা, ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. আলী আকবর আনিছ, সবজি আড়ৎদার মো. আলতাফ হোসেন খান, আমজাদ ট্রেডার্সের পরিচালক শওকত আলী প্রমুখ। কমিটির অন্যান্য সদস্যরা হলেন মনোয়ারা আক্তার, মর্জিনা আক্তার, আকরাম হোসেন, মো. দুলাল মিয়া, সুনীল ভৌমিক, জিয়াউর রহমান, কোহিনুর বেগম, দিলরুবা আক্তার।

আরডিএসের মাঠ সমন্বয়কারী উজ্জল কুমার দত্ত রায়, স্ববল প্রজেক্টের মাধ্যমে কৃষক নেতৃত্বাধীন সিএসও শক্তিশালীকরন এবং টেকসই উন্নয়ন প্রক্রিয়ায় তাদের সম্পৃক্ততা উন্নত করার মাধ্যমে তৃণমূল সম্প্রদায়ের কাছে ক্ষমতা হস্তান্তর করা হয়। এ উপজেলার ভাংনামারী, ডৌহাখলা ও রামগোপালপুর ইউনিয়নে ৪০টি কৃষিপণ্য উৎপাদক সমিতি রয়েছে। এ কৃষিপণ্য উৎপাদক সমিতির সমন্বয়ে উপজেলা কৃষিপণ্য উৎপাদক অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT