ঢাকা (বিকাল ৩:১১) মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গৌরীপুরে ছাত্র ইউনিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

গৌরীপুরে ছাত্র ইউনিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) Clock বৃহস্পতিবার সকাল ১০:২৮, ২৭ এপ্রিল, ২০২৩

শিক্ষার অধিকার আদায়, গণতন্ত্র, সমাজ প্রগতির লড়াইয়ের ঐতিহ্যবাহী ছাত্র গণ-সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও সাবেক-বর্তমান-শুভানুধ্যায়ীদের পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ময়মনসিংহের গৌরীপুরে।

বুধবার দুপুরে উপজেলার পৌর শহরের স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে জাতীয় পতাকা, দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক সাবেক ছাত্রনেতা এমএম আকাশ।

গৌরীপুরে ছাত্র ইউনিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

উদ্বোধনী শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।
প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপন পরিষদের চেয়ারম্যান ছাত্র ইউনিয়ন উপজেলা কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাস্টারের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন উদযাপন পরিষদের আহবায়ক মজিবুর রহমান ফকির।

গৌরীপুরে ছাত্র ইউনিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠিত

উদযাপন পরিষদের সদস্য সচিব ও উপজেলা কমিটির সভাপতি আলী হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা সংসদের সাবেক সভাপতি সাঈদ হাসান মিথুন, সাবেক ছাত্রনেতা হারুন আল বারী, রিয়াজুল হাসনাত, আব্দুল লতিফ, ওবায়দুর রহমান, আলী আশরাফ আবীর, এনামুল হাসান অনয়, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন প্রমুখ।

বিকেলে সংগঠনের সাবেক-বর্তমান নেতৃবৃন্দ স্মৃতিচারণ করেন, গণসঙ্গীত পরিবেশন করেন স্থানীয় উদীচী, ব্যান্ড ফোক চাইল্ড ও বিভিন্ন স্তরের শিল্পীবৃন্দ।

উল্লেখ্য, ভাষা আন্দোলনের অগ্নিগর্ভ ও রক্তাক্ত ইতিহাসের মধ্য দিয়ে স্বৈরাচার, সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা বিরোধী প্রগতিশীল ছাত্র আন্দোলনকে সংগঠিত করার আহ্বান নিয়ে ১৯৫২ সালের ২৬ এপ্রিল গড়ে উঠে তৎকালীন ‘পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়ন’। স্বাধীনতাত্তোর প্রগতিশীল রাষ্ট্র বিনির্মাণে সংগঠনের নাম পরিবর্তন করে রাখা হয় ‘বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।’



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT