ঢাকা (বিকাল ৪:৫৬) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে গৌরীপুরে শিক্ষকদের মানববন্ধন Meghna News সিলেটের গোয়াইনঘাট রাতারগুল হারাচ্ছে পর্যটন আকর্ষণ : কমছে পর্যটক Meghna News ম্যাজিস্ট্রেসি দায়িত্বে যা যা করতে পারবে সেনাবাহিনী

বান্দরবানে ৪৮ তম জাতীয় সমবায় দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock শনিবার রাত ১০:২৬, ২ নভেম্বর, ২০১৯

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যা, বান্দরবান প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় সমবায় দিবস-২০১৯।

আজ (২নভেম্বর) শনিবার সকালে দিবসটি উপলে পাবর্ত্য জেলা পরিষদ ও সমবায় বিভাগের আয়োজনে মুক্তমঞ্চ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রাা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে অরুন সারকী টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। অতিথিরা অরুণ সারকী টাউন হল প্রাঙ্গনে প্রথমে জাতীয় সংগীত পড়ার মাধ্যমে জাতীয় পতাকা ও সমবায়ী পতাকা উত্তোলন করেন শেষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হা। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সমবায় বিভাগের কনভেনার ফিলিপ ত্রিপুরা এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন। সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সিভিল সার্জন ডা: অং শৈ প্র, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান চেম্বার অব কমার্স পরিচালক অমল কান্তি দাশ, বান্দরবান জেলা সমবায় অফিসার ফাতেমা বেগম, জেলা তথ্য অফিসার নুরুল আমিন, উপজেলা সমবায় কর্মকর্তা ক্য বু হ্রী মার্মা, কেন্দ্রীয় সমবায় ব্যাংক বান্দরবান এর সভাপতি বিমল কান্তি দাশ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলা সমবায় প্রশিক্ষক মংহাইসিং মার্মা, মৌচাাষ সমিতির ক্যসুই প্রূ, মার্মা, নারী সহায়ক উৎপাদনমূখী সমবায় সমিতির সভাপতি রূপালী বড়ুয়া, কাইচতলী হলুদিয়া সিএনজি মালিক সমবায় সমিতির নেতা মো:জসিম উদ্দীন মেম্বার, সম্প্রীতি যুব সমবায় সমিতি লি: সভাপতি ডা: অপু দাশ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, সমবায় ব্যাংক সাধারন মানুষের বিপদের বন্ধু, আমরা সকলে যদি সামান্য একটু করে করে যদি অর্থ জমা রাখি তাহলে আমাদের বিপদের দিনে এই টাকা অনেক উপকারে আসবে। তাছাড়াও গ্রামীন বেকার যুবসমাজের উন্নয়নে কাজ করে থাকে সমবায় ব্যাংক। আমরা সকলে চাইলে নিজের জীবন এখান থেকে পাল্টাটাতে পারি,অতিথিরা আরো বলেন, বর্তমানে অনেকে চাকরি পিছনে ছুটছে কিন্তু লোকজন বেশি হওয়ার কারনে মিলছেনা সবার চাকরি, তাই বেকারত্বের হার ও দিনদিন বৃদ্ধি পাচ্ছে । তাই সবাই মিলে যদি একত্রিত হয়ে সমবায় সমিতির মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নে চেষ্টা করি তাহলে খুব সহজে বাংলাদেশ বেকারমুক্ত হবে বলে অতিথিরা সকলে আশাবাদ ব্যক্ত করেন। পরে বিভিন্ন সমবায় প্রতিষ্ঠানের উদ্যোক্তাদের মাঝে ঘুরনইমান ঋণের চেক বিতরণ ও সম্মাননা ক্রেস্ট প্রদান এবং কেন্দ্রীয় সমবায় ব্যাংক বান্দরবান এর পক্ষ থেকে নারীদের উন্নয়নে ২টি সেলাই মেশিন বিতরণ করা হয়।

উল্লেখ্য যে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জেলা আলীকদম,লামা, রুমা,রোয়াংছড়ি, থানচি, নাইক্ষ্যংছড়িতে ও সমবায় দিবস পালিত হয়েছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT