ঢাকা (রাত ১১:৩০) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

২৫ অক্টোবর ১৯৭১ সালের বনগ্রাম গণ হত্যা দিবস পালিত



নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরের গয়হাটা ইউনিয়নের বনগ্রামের রসুলপুর গ্রামে ১৯৭১ সালের ২৫ অক্টোবর বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে ঘটে ছিল বর্রবরোচিত লোমহর্ষক এক হত্যাকান্ড। ঐ দিন পাকিস্তানী হানাদার বাহিনী মুক্তিযোদ্ধা ও বাংলাদেশীদের দমন করতে এমন নৃশংস গণ হত্যাকান্ড চালিয়েছিলো। অক্টোবরের এই দিনে তারা সাধারন খেটে খাওয়া অসহায় গ্রামের নিরীহ মানুষ ও মুক্তিযোদ্ধা সহ ৫৭ জন কে হত্যা করেছিল এবং শত শত ঘর-বাড়িতে অগ্নি সংযোগ করে পুড়িয়ে দিয়েছিল শশ্য সহ গবাদিপশু। পাক হানাদার বাহিনীর হাত থেকে শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত রেহাই পায়নি কেউই।

ইতিহাসের নির্দয় এই নির্দয় হত্যাকান্ডের শহীদের স্মরণে আজ সকালে টাঙ্গাইল -৬ (নাগরপুর-দেলদুয়ার) এর এমপি মহোদয় জনাব আহসানুল ইসলাম টিটু ও উপজেলা নির্বাহি অফিসার ইউএন সৈয়দ ফায়েজুল ইসলাম শহীদের গণ কবরে ফুল দিয়ে দোয়া করেন এবং সন্মান জানান।


পরে বনগ্রাম শহীদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ও ঐ বিদ্যালয়ের উদ্যোগে, উপজেলা নির্বাহি অফিসার ইউএন সৈয়দ ফায়েজুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ জানাব আহসানুল ইসলাম টিটু।

এ সময় উপজেলার সকল মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন স্তরের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT