ঢাকা (বিকাল ৩:১৯) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

চাঁদা না দেওয়ায় ইউপি চেয়ারম্যান কার্যালয়ে দুর্বৃত্তদের হামলা

হোসাইন মোহাম্মদ দিদার (দাউদকান্দি) কুমিল্লা হোসাইন মোহাম্মদ দিদার (দাউদকান্দি) কুমিল্লা Clock সোমবার রাত ০৮:৩১, ২৮ আগস্ট, ২০২৩

চাঁদা না দেয়ায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সোমবার (২৮ আগস্ট) বারপাড়া ইউপি চেয়ারম্যান মাজারুল ইসলাম মানিক দাউদকান্দি মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

 

অভিযোগ সূত্রে জানা যায়, বারপাড়া ইউনিয়নের কিছু চিহ্নিত চাঁদাবাজ, মাদক কারবারি ও সেবনকারী ১০ থেকে ১৫ জনের একটি সংঘবদ্ধ দল রোববার (২৭ আগস্ট) বিকেলে পরিষদ কার্যালয়ের সামনে জড়ো হয়। চেয়ারম্যান ও পরিষদের কয়েকজন সদস্য ও এলাকার গণ্যমান্য লোকজনসহ তার কার্যালয়ে বসে ছিলেন। সে সময় হামলা করার জন্য লাঠিসোঁটা নিয়ে চেয়ারম্যানের কক্ষে প্রবেশের চেষ্টা চালায়।

 

 

চেয়ারম্যান মাজহারুল ইসলাম বলেন, “আমি চেয়ারম্যান হওয়ার পর এই এলাকার ১০ থেকে ১৫ জনের একটি গ্রুপ বিভিন্নভাবে আমাকে হুমকি ধামকি দেয়ার চেষ্টা করে আসছেন। এগুলি কর্ণপাত না করে ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। গত ২০ দিন আগে এই গ্রুপটি আমার কাছে ১০ লাখ টাকা দাবি করে। কীসের টাকা দিব জানতে চাইলে তারা বলেন ইউনিয়নের যে কাজকর্ম হচ্ছে তার থেকে পার্সেন্টিজ দিতে হবে। পরিষদে বসতে দেবেন না বলে হুমকি দেয়। সে হুমকিদাতারাই গতকাল রবিবার অফিস চলাকালীন পরিষদের সচিব, কয়েকজন মেম্বার ও এলাকার কয়েকজন মুরব্বির সামনে আমাকে মারার জন্য তেড়ে আসেন। বিষয়টি লিখিতভাবে মডেল থানাকে অবহিত করেছি।

 

 

ইউপি সদস্য মো. আল আমিন মুনশি বলেন, আমিসহ আরও ৪ জন মেম্বারের উপস্থিতিতে চেয়ারম্যানের ওপর হামলার চেষ্টা চালায় ১০ থেকে ১৫ জনের দুর্বৃত্তের দলটি।

 

আরেক ইউপি সদস্য আনিস খান, এ বিষয়ে দুষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তার নিজস্ব ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন।

 

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাম্মেল হক বলেন,” লিখিত অভিযোগ পেয়েছি। চেয়ারম্যানের ওপর হামলার চেষ্টা ও হুমকিদাতাদের গ্রেপ্তারে অভিযান চলছে।”

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান বলেন, “বিষয়টি আমি শুনেছি। আইনি ব্যবস্থা নেওয়া হবে।”



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT