ঢাকা (রাত ৯:৩১) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি পরিবারের Meghna News সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার Meghna News সিলেট বিআরটিএ’র দুর্নীতিবাজ এডি ও মোটরযান পরিদর্শক এখনও বহাল তবিয়তে Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News বাদাম বিক্রেতা থেকে এলজিইডি’র ঠিকাদার মাফিয়া মান্নান! Meghna News সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস Meghna News সাঘাটায় নতুন প্রেসক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল

ণীজন পেল খাজা ওসমান খাঁ অ্যাওয়ার্ড

ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ওবায়দুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি Clock রবিবার রাত ০৮:৫৭, ৩০ অক্টোবর, ২০২২

বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরুপ দেশের ১৫ গুণীজনকে খাজা ওসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। রোববার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে শহীদ সাহাব উদ্দিন মিলনায়তনে এ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম খোকা প্রধান অতিথি থেকে গুণীজনদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।
অ্যাওয়ার্ড প্রাপ্ত গুণীজনরা হলেন- শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, কবি ফাতেমা ইসরাত রেখা, ননী গোপাল সরকার, আফেন্দি নূরুল ইসলাম, সত্যজিৎ বিশ্বাস, নাজমা মমতাজ, মোছ. হাজেরা বেগম। গবেষণা- ড. মোঃ আব্দুল মালেক, জাহাঙ্গীর আলম জাহান। সাংবাদিকতা- আতাউল করিম খোকন, মোঃ শাহজাহান, এএসএম হোসাইন শাহীদ, এম মুখলেছুর  রহমান। সমাজসেবায়- মুহাম্মদ ফজলুল হক ও দ্াতো মুহাম্মদ আব্দুর রউফ লিটন।
অ্যাওয়ার্ড কমিটির সভাপতি প্রফেসর ইঞ্জিনিয়ার এম এ জিন্নাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মসিক প্যানেল মেয়র শামীমা খানম, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. একেএম আব্দুর রফিক, শম্ভুগঞ্জ জিকেপি কলেজের নির্বাহী পরিচালক লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম, ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার।
অ্যাওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার বলেন, বিজয়ীদের নাম আগেই ঘোষণা করা হয়েছিল। ২০১৯ সাল থেকে এসিক অ্যাসোসিয়েশন ও ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে দুই বছর পর পর এই অ্যাওয়ার্ড দেয়া হয়। আজ আনুষ্ঠানিক ভাবে ২০১৯ ও ২০২১ সালে অ্যাওয়ার্ড বিজয়ীদের  ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে।
প্রসঙ্গত, খাঁজা ওসমান খা ছিলেন বারো ভূঁইয়্যাদের একজন ও বাংলার সর্বশেষ আফগান সর্দার। তার ঐতিহাসিক দুর্গ ছিল ময়মনসিংহের গৌরীপুরের বোকাইনগরে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT