ঢাকা (সন্ধ্যা ৬:৩১) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে গৌরীপুরে শিক্ষকদের মানববন্ধন

গৌরীপুরে ভোট পুন:গণনার দাবী জানিয়েছেন এক ইউপি সদস্য

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock রবিবার রাত ১১:৪৬, ৯ জানুয়ারী, ২০২২

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২ নং গৌরীপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের ভোটগ্রহণের ফলাফল পুনগণনার দাবি জানিয়ে লিখিত অভিযোগ করেছেন পরাজিত প্রার্থী মোঃ এখলাস উদ্দিন নয়ন।

রোববার ওই পরাজিত প্রার্থী গৌরীপুর ইউনিয়নের রির্টানিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
জানা গেছে গৌরীপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করে। ২৬ ডিসেম্বর নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে মোঃ আনোয়ার হোসাইন মোরগ প্রতীকে ৩৯৯ ভোট, মোঃ আনোয়ার হোসেন ফুটবল প্রতীকে ৭২৪ ভোট ও মোঃ এখলাস উদ্দিন নয়ন আপেল প্রতীকে ৩৮৯ ভোট পান। পরে মোঃ আনোয়ার হোসেনকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

এদিকে নির্বাচনের ভোটগ্রহণের ১৪ দিন পর ৯ জানুয়ারি রোববার পরাজিত প্রার্থী মোঃ এখলাস উদ্দিন নয়ন ভোটগ্রহণে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোট পুনগণনার দাবি জানিয়ে গৌরীপুর ইউনিয়নের রির্টানিং অফিসার মোহাম্মদ নাজিমুল ইসলাম বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে ৯ ওয়ার্ডের মোট ভোটার ২০৪০ জন। নির্বাচনে ১৯৬৪ জন ভোট দিয়েছেন। ভোটের শতকরা হার ৯৬.২৭ শতাংশ। ভোটে অনুপস্থিত দেখানো হয়েছে ৭৬ জনকে। ভোটার তালিকায় শতাধিক মৃত ব্যক্তি রয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

মোঃ এখলাস উদ্দিন নয়ন বলেন,ভোটার তালিকায় থাকা ২০৪০ জনের মধ্যে ১০০ জন মারা গেছেন। এছাড়াও সরকারি, বেরসকারি চাকরি ও প্রবাসে থাকার কারণে অনেকেই ভোট প্রদান করেননি। অথচ নির্বাচনের ফলাফলে দেখা গেছে মাত্র ৭৬জন ভোটার ভোট প্রয়োগ করেননি। এটা কিভাবে সম্ভব হলো আমার বোধগম্য নয়। তাই অনিয়ম ও কারুচুপির মাধ্যমে করা ফলাফল প্রত্যাখান করে ভোট পুনগণনার দাবি জানাচ্ছি।

বিজয়ী প্রার্থী মোঃ আনোয়ার হোসেন বলেন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। অনিয়ম ও কারচুপির অভিযোগ সত্য নয়।

রির্টানিং অফিসার  মোহাম্মদ নাজিমুল ইসলাম বলেন, এখলাছ উদ্দিন ওরফে নয়নের অভিযোগ পেয়েছি। বিষয়টি আমি জেলা নির্বাচন অফিসারের কাছে পাঠাবো। ভোট পুনগণার বিষয়টি আইনিভাবে সমাধান করতে হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT