ঢাকা (সন্ধ্যা ৭:৫৭) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

স্বেচ্ছায় ধর্মান্তরিত হলেন যুবক;নিজেই নিজের নাম রাখলেন ঈসমাইল

এইচএম দিদার,দাউদকান্দি,কুমিল্লা এইচএম দিদার,দাউদকান্দি,কুমিল্লা Clock সোমবার বিকেল ০৫:৩৫, ২৩ আগস্ট, ২০২১

আল্লাহ যাকে হেদায়েত করেন সে ব্যক্তি হেদায়েত প্রাপ্ত হওয়াটা অসম্ভবের কিছু নয়। যুগে যুগে অসংখ্য পথভোলা মানুষ সঠিক পথে ফিরে এসেছে এমন নজির অগণিত।

বলছি, কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার লক্ষণ সাহা(৩৭) এর কথা। তিনি গত রমজান মাসের প্রথম দিন থেকে নিজেই ইসলাম ধর্মের সুন্দর্য্যে মুগ্ধ হয়ে সনাতনী ধর্ম হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম নামক শান্তির সুশীতল ধর্মে আত্মসমর্পণ করেন নিজেকে। ধর্মান্তরিত হওয়ার পর থেকে রোজাও রাখেন ৩০ টি। এরপর থেকে কাযা হয় নি এক ওয়াক্ত নামাযও। এর মধ্যে করোনা লকডাউনের কারণে কোর্ট বন্ধ থাকায় আদালতের মাধ্যমে অ্যাফিডেবিট করে আইনী প্রক্রিয়া সম্পন্ন করে মুসলিম হতে সময় লেগেছে কয়েক মাস। অবেশেষে তিনি আইনি পক্রিয়া সম্পন্ন করেছেন।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাহিনুর আলম এর আদালতে দুশত টাকার জুডিশিয়াল স্ট্যাম্পে ২২ আগষ্ট রোববার স্বশরীরে উপস্থিত হয়ে আইনী প্রক্রিয়া সম্পন্ন করে তিনি মুসলিম হোন। এদিকে স্বেচ্ছায় ধর্মান্তরিত হওয়াতে এই যুবককে এলাকার অনেকেই আর্থিক সহযোগীতা করেছে।

ঈসমাঈল স্থানীয় পৌরসভা বাজারে  ডিপ্লোমা চিকিৎসক মিজানুর রহমান এর চেম্বারে মাসিক তিন হাজার টাকা বেতনে চাকরি করেন। তিনি ব্যক্তিগতভাবে অবিবাহিত।

নওমুসলিম বলেন,”আমি ইসলাম ধর্ম সম্পর্কে অনেক জেনে শুনে এবং রমজান মাসের শৃঙ্খলাবদ্ধ এবাদতে মুগ্ধ হয়ে ইসলাম ধর্মে প্রবেশ করেছি। আমি কারো প্ররোচনায় প্রভাবিত হই নি; আমি ইসলাম ধর্ম গ্রহণ করার পর থেকে নামাজ রোজা পালন করে নিজের মধ্যে এক প্রশান্তি অনুভব করছিযা পূর্বে আমি কোনোদিন এমন শান্তি অনুভব করতে পারিনি।

তিনি আরও বলেন,আমার আপন বলতে কেউ নেই,আমি এখনো সংসার জীবন শুরু করতে পারি নি,নিজের মাথা গুজার ঠাঁই নেই। পর্যন্ত আমাকে যারা সাহায্য সহযোগীতা করেছেন তাদের সকলের কাছে আমি কৃতজ্ঞ।আমার জন্য সকলে আপনারা দোয়া করবেন আমি যেনো ঈমান আমলের সহিত চলতে পারি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT