ঢাকা (সকাল ৯:২৭) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

রাজধানীর বাজারে পশুর ব্যাপক যোগান,দাম নিয়ে অসন্তুষ্টি ক্রেতাদের

ডেক্স রিপোর্ট ডেক্স রিপোর্ট Clock রবিবার দুপুর ০৩:২৭, ১৮ জুলাই, ২০২১

ঈদুল আযহা উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন পশুর হাটে শুরু হয়েছে গরু বেচাকেনা। ঈদের সময় ঘনিয়ে আসার সাথে সাথে জমজমাট হয়ে উঠছে পশুর হাটগুলো। এখনো দেশের বিভিন্ন জেলা থেকে ট্রাক এবং পশুবাহী ট্রেনে আসছে গরু-ছাগল।আজ ৮০০টি কোরবানির পশু নিয়ে ৩টি স্পেশাল ট্রেন রাজধানী ঢাকায় পৌঁছেছে। পশুর বাজারে ব্যস্ততা বেড়েছে ক্রেতা বিক্রেতাদের।

রাজধানীর বেশ কয়েকটি হাটে দেখা গেছে সকাল থেকেই ক্রেতারা বাজারে প্রবেশ করছেন। পছন্দের গরু দেখছেন ও দরদাম করছেন। তবে পাইকাররা গরুর সাইজ অনুযায়ী দাম অনেক বেশী চেয়েছেন বলে অভিযোগ করেন কয়েকজন ক্রেতা।

রোববার (১৮জুলাই) সকাল ১১টার দিকে রাজধানীর মেরাদিয়া পশুর হাটে দেখা গেছে ক্রেতাদের ভীড়। দাম বেশী হওয়ায় বেশীরভাগ ক্রেতার চাহিদা মাঝারি ও ছোট আকৃতির গরুর দিকে।গরু কিনতে আসা খিলগাঁয়ের মোর্শেদ মিয়া জানান, অধিকাংশ বিক্রেতাই গরুর দাম অনেক বেশী হাকছেন।গত বছর যে সাইজের গরু কিনেছি ৬০হাজার টাকায় এবছর ঠিক সে সাইজের গরুর দাম চাওয়া হচ্ছে ৮৫ থেকে ৯০হাজার টাকা।

এ নিয়ে কয়েকজন বিক্রেতার সাথে কথা হলে তারা জানান, গত বছরের তুলনায় দাম কিছুটা এদিক সেদিক হতে পারে।তবে অধিকাংশ ক্রেতাই দাম অনেক কম বলছেন।

এদিকে শাহজাহানপুরের অস্থায়ী হাটে সকাল থেকেই ট্রাকে গরু ছাগল আসতে দেখা গেছে।এসময় ট্রাকে কয়েকটি ছাগল মৃত অবস্থায় দেখা গেছে। এবিষয়ে কুষ্টিয়ার ব্যাপারী শাহআলম জানান, রাস্তায় জ্যাম ও প্রচন্ড গরমের কারনে মারা গেছে ছাগলগুলো।এতে আমাদের অনেক বড় ক্ষতি হয়ে গেল।

বাজার ঘুরে দেখা যায় বেচাকেনা খুব একটা জমে উঠেনি।৬৬ হাজার টাকায় ছোট সাইজের একটি গরু কিনেন তালতলার বাসিন্দা আনোয়ার হোসেন।তিনি বলেন, গেল বছর এরচেয়ে বড় সাইজের গরু কিনেছি ৬০ হাজার টাকায়।এবছর বাজেটের সাথে গরু মিলাতে অনেক কষ্ট হয়েগেছে।

হাট ইজারাদাররা জানান, বাজারে এখনো ক্রেতা তেমন একটা আসতে শুরু করেনি।যারা আসছে অনেকেই দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন।

১লাখ ৮০হাজার টাকায় গরু কিনেছেন বাসাবোর মানিক মিয়া। তিনি জানান বড় গরুর দাম কিছুটা ঠিক আছে তবে গত বছরের চেয়ে একটু বেশি।

একই চিত্র ছিল ধূপখোলা ও যাত্রাবাড়ির হাটেও।

বিভিন্ন হাটে দায়িত্বে থাকা কয়েকজন বলেন, ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বার বার অনুরোধ করছি আমরা।পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার দিচ্ছি। বাজারে এখনো ক্রেতা আসতে শুরু করেনি। তবে এবার বেচাকেনা নিয়ে আমরা খু্ব আশাবাদী।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT