ঢাকা (ভোর ৫:০৭) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সৌদির শেখ কথা রাখেন নি,মসজিদ পুন:নির্মাণ করতে গিয়ে বিপাকে বড়লেখার সায়পুর গ্রামবাসী



মৌলভীবাজার জেলার বড়লেখা,উপজেলার ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নে অবস্থিত *”সায়পুর কেন্দ্রীয় জামে মসজিদ” ৩৩৭ বছরের পুরোনো এক গুম্বজ বিশিষ্ট মসজিদটি বাজার সংলগ্ন ও সায়পুর গ্রামের একমাত্র মসজিদ।

মুসল্লিদের নামাজের স্থান সংকুলন না হওয়ায় মসজিদটি প্রসারিত করার লক্ষ্যে পুনঃনির্মাণের প্রয়োজন হয়। তিন বছর পূর্বে সৌদি আরবের বিশিষ্ট শিল্পপতি শেখ আল মাহমিসি আমরু ওমর মসজিদটি নির্মাণের সমুদয় অর্থ প্রদানের অঙ্গিকার করেন।তাঁর আশ্বাসের ভিত্তিতে পরামর্শক্রমে পুরাতন মসজিদ ভেঙ্গে টিনের চালা দিয়ে অস্থায়ী মসজিদ তৈরী করেন, রৌদ্রে পুড়ে বৃষ্টিতে ভিজে নামাজ পড়া শুরু করেন মুসল্লীগণ।

৯০০০ বর্গফিট জায়গার উপর ৩ তলা বিশিষ্ট মসজিদের প্লান করা হয়। ব্যয় ধরা হয় ৬ কোটি টাকা।১ম তলা সম্পুর্ণ করতে ৩ কোটি টাকা প্রয়োজন।

গত (৩০মার্চ)২০১৮ তারিখে  শেখ আল মাহমিসি আমরু সমজিদ ভবনের ভিত্তি প্রস্তর ও স্থাপন করেন। ২ বছর অতিবাহিত হলেও উনি উনার কথা রাখেননি এবং টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এমতাবস্থায় গ্রামবাসী বিপাকে পড়েন। সায়পুর গ্রামের প্রবাসীদের সংগঠন *”সায়পুর প্রবাসী আদর্শ সংস্থার”* উদ্যোগে এবং মসজিদের স্বল্প তহবিল দিয়ে কাজ শুরু করা হয়। এ পর্যন্ত ৩৩ লক্ষ টাকার কাজ হয়েছে।১ম তলার ছাদ ঢালাই কাজ সমাপ্ত করতে আরোও ১৪ লক্ষ ৫০ হাজার টাকার প্রয়োজন।

 

 

টাকার অভাবে মসজিদের ছাদ ঢালাইয়ের নির্মাণ কাজ থেমে যেতে পারে।১ম তলার মোট ব্যয় ধরা হয়েছে ৩ কোটি, ৩ তলা পর্যন্ত মোট লাগবে ৬ কোটি। এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি হাজী আব্দুল মুতলিব বলেন, নির্মাণ কাজের আশ্বাস পেয়ে মসজিদটি ভেঙ্গে পূন:নির্মাণের উদ্যোগ নেয়া হয়।পরবর্তীতে সৌদি নাগরিক তার ওয়াদা থেকে সরে আসায় আমরা বিপাকে পড়ি।

সহ সেক্রেটারি রুহেল আহমদ প্রবাসী আব্দুল কাদির, মস্তুফা উদ্দিন, আব্দুল খালেদ, নাসির উদ্দিন, ফখর উদ্দিন সহ সায়পুর গ্রামের সকল প্রবাসীদের ধন্যবাদ দেন এবং বিভিন্ন দেশে অবস্থানরত শাহবাজপুর ইউনিয়ন তথা বড়লেখা-বিয়ানীবাজার উপজেলার সকল প্রবাসীদের আল্লাহর ঘর মসজিদের জন্য মুক্তহস্তে দান করার জন্য আহ্বান করেন। প্রবীণ মুরব্বি মুয়ুব আলী কুটি মিয়া জীবিত থাকতে মসজিদটি সম্পূর্ণ দেখার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া মসজিদ কমিটির সদস্য মুসলিম উদ্দিন, আব্দুল মান্নান মখন, ইসলাম উদ্দিন এবং মুসল্লী জসিম উদ্দিন, সাবুল আহমদ, এনামুল হক এনাম প্রমুখ দেশ-বিদেশের সকল সেচ্ছাসেবী,সামাজিক সংগঠন,প্রবাসী ও দেশীসহ সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

 

সদকা প্রেরণ ও সার্বিক যোগাযোগ

হিসাব নংঃ-৩০২৭২৬৫

সোনালী ব্যাংক লিঃ

শাহবাজপুর,বড়লেখা,মৌলভীবাজার।

মোবাঃ০১৭১৫৩৩৫৭৮৮

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT