ঢাকা (রাত ৯:১৯) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

সিরাজগঞ্জে নিষিদ্ধ জঙ্গী সদস্য গ্রেফতার

<script>” title=”<script>


<script>

মেহেরপুরের সদর উপজেলায় আমঝুপি ইউপি এর খোকশা শেখপাড়া এলাকায় একটি জঙ্গীবাদ বিরোধী অভিযান চালিয়ে সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন “ আল্লাহর দল ”র দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে সিরাজগঞ্জ র‌্যাব-১২। গ্রেফতারকৃতরা হলেন মেহেরপুর সদর উপজেলার খোকসা শেকপাড়া গ্রামের মৃত বাদল শেখের ছেলে মোঃ কামরুল ইসলাম (৩৬) ও মোঃ জিদদার খানের ছেলে মোঃ আরিফুল ইসলাম (৩৩)।
বৃহস্পতিবার (৬ আগষ্ট) সকাল ১১টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ মিডিয়া অফিসার ও সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দীন মিরাজ। প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়,  গতকাল (৫ আগষ্ট) বিকালে মেহেরপুর সদর উপজেলার ৩নং আমঝুপি ইউপি এর খোকশা শেখপাড়া এলাকায় গোপন  সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ জানতে পারে যে, দীর্ঘদিন যাবত গ্রেফতারকৃতরা আল্লাহর দলের সাথে সম্পৃক্ত এবং তারা সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন।  এরই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। গ্রেফতার  হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত তারা মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন এর সার্বক্ষনিক দায়িত্বে নিয়োজিত ছিলেন।
তারা নতুন সদস্য সংগ্রহ করেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় এর মত গুরুত্ব¡পূর্ন কাজগুলো করতেন। এছাড়াও আল্লাহর দল এর সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তিনি সকল সদস্যদের নিয়ে আলোচনা সভা করতেন। অভিযান পরিচালনাকালীন সময়ে ২ টি উগ্রবাদী বই, ২১ টি উগ্রবাদী লিফলেট , উগ্রবাদী কাজে ব্যবহৃত ৩ টি মোবাইল ফোন, ৫টি সিম উদ্ধার করা হয়।
পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর জেলার মেহেরপুর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT