ঢাকা (রাত ৮:৫৪) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

সিরাজগঞ্জে গণপরিবহনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : ২২ জনকে অর্থদণ্ড

<script>” title=”<script>


<script>

সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রী বাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়েছে ২২ জনকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন নেতৃত্বে এই অভিযান চালানো হয়।অভিযানে সার্বিক সহযোগিতা করেন (RAB-12) এর কোম্পানি কমান্ডার এ এস পি মিরাজ ও তার দল এবং জেলা পুলিশের সদস্যবৃন্দ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারা ১০টি বাসচালকে ২৭হাজার ৫ শত টাকা, ৪৩/৮৬ ধারা ৫ জনের বিরুদ্ধে ৫ টি মামলা দায়ের করে ১৫ হাজার টাকা , সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারা ৭ জনের বিরুদ্ধে ৭ টি মামলা দায়ের করে ২৩ হাজার টাকা সহ সর্বমোট ৬৫ হাজার ৫ শত টাকা অর্থ দন্ড করেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর নির্দেশ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল হোসেনের সার্বিক সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT