ঢাকা (রাত ২:৩৪) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

শালমারা ইউপি’র উপনির্বাচনে আওয়ামীলীগ-বিএনপির প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী রুমা বিজয়ী

<script>” title=”<script>


<script>

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আজ  ২৯ শে অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এতে স্বতন্ত্র প্রার্থী নাহিদা আক্তার রূমা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ডিতা করছেন। এর মধ্যে দু’জন নারী ও একজন পুরুষ রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী শাহানা আকতার (নৌকা), বিএনপি’র প্রার্থী আবু তাহের শামীম মন্ডল (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী নাহিদা আকতার (রুমা) তালুকদার (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এরমধ্যে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী নাহিদা আক্তার রূমা ৫ হাজার ১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে  বিজয়ী হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ানীলীগ মনোনীত প্রার্থী শাহানা আক্তার পেয়েছেন ৩ হাজার ৪৬৭ভোট ও বিএনপির মনোনীত প্রার্থী পেয়েছেন ৩ হাজার  ৩৩১ভোট।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা ব্রজেন্দ্র নাথ রায় জানিয়েছেন শান্তিপূর্ণভাবে এ উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এ উপনির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয় এবং সার্বক্ষনিক টহলের জন্য বর্ডার গাড ও র‌্যাব নিয়োজিত ছিলো।

উল্লেখ্যঃ-অত্র ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন আমীর হোসেন শামীম তালুকদার। নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ নিয়ে পরিষদের সদস্যরা অনাস্থা নিয়ে আসেন। পরে সেই অনাস্থা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণিত হলে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারীতে তাকে চেয়ারম্যান পদ থেকে  অব্যাহতি দেওয়া হয়। এরপর থেকে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এ শূন্য পদে শালমারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছে।

তবে এ উপনির্বাচনে সেই আমির হোসেন শামীম তালুকদারের স্ত্রীই বেসরকারিভাবে নির্বাচিত হলেন।

 

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT