ঢাকা (দুপুর ১:২৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

শর্তসাপেক্ষে ব্যবসা-বাণিজ্য চালু রাখার সিদ্ধান্ত

<script>” title=”<script>


<script>

করোনাভাইরাসের এ সংকটের সময়ে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১০ মে থেকে সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে।

মঙ্গলবার (৫ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধ এবং পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে সরকার সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করেছে। এ সময় জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা বা সীমিত করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে পবিত্র রমজান ও ঈদুল ফিতর বিবেচনায় রেখে সরকার সীমিত পরিসরে শর্তসাপেক্ষে ব্যবসা-বাণিজ্য চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

শর্তগুলো হলো- দোকানপাট ও শপিংমলগুলো সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে, পণ্য ক্রয়-বিক্রয়ের সময় পারস্পরিক শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে হবে, প্রতিটি শপিং মলে প্রবেশের ক্ষেত্রে হাত ধোয়ার ব্যবস্থাসহ হ্যান্ড সেনিটাইজারের ব্যবস্থা রাখতে হবে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং শপিংমলে আগত যানবাহনগুলোকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য এফবিসিসিআই, সব বাণিজ্যিক সংগঠন এবং বাংলাদেশ দোকান মালিক সমিতিকে অনুরোধ জানানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT