ঢাকা (সকাল ৯:৫৪) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

র‍্যাবের অভিযানে শিবচর থেকে অপহরণকারী চক্রের ৬ জন গ্রেফতার



অপহরণের ২৪ ঘন্টার মধ্যেই র‌্যাব-৮ মাদারীপুর এর একট দল মাদারীপুর জেলার শিবচর হতে ভিকটিম ও অপহরণকারী চক্রের ০৬ সদস্যকে গ্রেফতার করেছে।

র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের একটি দল কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এর নেতৃত্বে ১৬ মার্চ রাত্রে মাদারীপুর জেলার শিবচর থানাধীন কাঠালবাড়ি ইউনিয়নের হাজী ওমর আলী বেপারী কান্দি এলাকায় চায়না প্রজেক্ট সংলগ্ন মোঃ শাহজালাল(৪০) এর বসত বাড়িতে অভিযান পরিচালনা করে অপহরনকৃত মোঃ সোহেল মল্লিক(৩৯), পিতাঃ মৃত হোসেন মল্লিক, সাং-কুড়ালিয়া(০২ নং ওয়ার্ড), থানাঃ-উজিরপুর, জেলাঃ-বরিশালকে উদ্ধার করেন।

একই স্থান থেকে আন্তঃ জেলা বিভিন্ন অপরাধ চক্রের সদস্য ও অপহরনকারী ১। মোঃ রাসেল মিয়া(৩২), ২। মোঃ হোসেন(৩২), ৩। মোঃ রুবেল সরদার(৩৩), ৪। মোঃ হালিম(৪০), ৫। মোঃ অপু সরোয়ার(৩৬) এবং ০৬। মোঃ শাহ জালাল(৪০)কে আটক করে।

এ সময় ৭টি মোবাইল, ৯টি সীমকার্ড এবং নগদ ৪,২৫০/-টাকা জব্দ করা হয়।

জানা যায়, গত ১৫ মার্চ সোহেল মল্লিক ও তার সাথে থাকা আসামী মোঃ রুবেল সরদার ঢাকা হতে বরিশালে উদ্দেশ্যে রওনা দিয়ে রাত ৯ টায় মাদারীপুর জেলার শিবচর থানাধীন ইলিয়াছ আহম্মেদ চৌধুরী লঞ্চঘাটে পৌছালে মোঃ রুবেল সরদার এর পুর্ব পরিকল্পিত অন্যান্য আসামীগণ পরপস্পর যোগসাজসে একটি ব্যাটারী চালিত ইজি বাইকে ভিকটিম মোঃ সোহেল মল্লিককে আসামী মোঃ শাহজালাল(৪০) এর বসত বাড়িতে নিয়ে যায়।

আসামীরা পরপস্পর ভিকটিমকে এলোপাতাড়ি ভাবে মারধরসহ মারতত্মকভাবে জখম করে এবং সোহেল মল্লিকের পরিবারের নিকট হইতে ১০,০০,০০০/(দশ লক্ষ) টাকা দাবি করে অন্যথায় তাহাকে খুন করার হুমকি প্রদান করে।

এমতাবস্থায় সোহেল তার মামাতো ভাইয়ের মাধ্যমে কৌশলে র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর এর কোম্পানী কমান্ডারকে বিষয়টি অবগত করিলে তৎক্ষনাৎ আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ভিকটিমের অবস্থান সনাক্ত করে অপারেশন পরিচালনা করে অপহরণের ২৪ ঘন্টার মধ্যেই ভিকটিমকে অপরাধী চক্রের ০৬ সদস্যসহ হাতে নাতে গ্রেফতার করে।

উদ্ধারকৃত মোঃ সোহেল মল্লিক নিজেই বাদি হয়ে আটকৃত অপহরণকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করে। উক্ত মামলার পলাতক আসামী ১। মোঃ শকিকুল ইসলাম(৩৯), পিতাঃ নিজাম উদ্দিন খান, টিহাটি, কোটালীপাড়া, গোপালগঞ্জ ও ২। মোঃ সেলিম(৫০), থানা ও জেলাঃ অজ্ঞাতকে গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT