ঢাকা (রাত ৯:৫৯) বুধবার, ১লা মে, ২০২৪ ইং

রাজারহাটে আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে পুলিশসহ আহত ১২

রাজারহাটে আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে পুলিশসহ আহত ১২
রাজারহাটে আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে পুলিশসহ আহত ১২



সাজাদুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বাতিল চেয়ে একাংশের বিক্ষোভ ও সড়ক অবরোধকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং কাঁদানে গ্যাস নিক্ষেপের ঘটনা ঘটেছে।শ‌নিবার (৩০ ন‌ভেম্বর) বি‌কে‌ল থে‌কে সন্ধ্যা পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় চার পুলিশসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। উদ্ভূদ পরিস্থিতি নিয়ন্ত্রণে দু’জন ম্যাজিস্ট্রেটসহ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছ।আহত চার পুলিশ সদস্য রাজারহাট উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তাদের ম‌ধ্যে র‌য়ে‌ছেন রু‌বেল, জা‌হিদ ও শ‌ফিকুল।

জানা গেছে, শনিবার বিকেলে উপজেলা শহরের রাজারহাট কারিগরি বাণিজ্যিক কলেজ মাঠে আওয়ামী লীগের সম্মেলনে  শাহের আলীকে সভাপতি ও আবু নুর মোহাম্মদ আখতারুজ্জামানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এতে জেলা আওয়ামী লীগের নেতারাও উপস্থিত ছিলেন।এই কমিটিকে প্রত্যাখ্যান করে শহরের সোনালী ব্যাংক চত্বরে উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস সালামের সমর্থকরা প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করে। পুলিশ ব্যারিকেড উঠিয়ে দিতে চাইলে এক পর্যায়ে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি ঘটনাটি নি‌শ্চিত ক‌রে  জানান, তার দলের অন্তত সাত-আট কর্মী আহত হ‌য়ে‌ছেন। এদের মধ্যে তিনজন হাসপাতা‌লে ভ‌র্তি।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ কুমার সরকার জানান,” এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দু’জন ম্যাজিস্ট্রেট ঘটনাস্থ‌লে অবস্থান করছেন।”কু‌ড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান  জানান,” পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহত চার কনস্টেবলকে রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT