ঢাকা (সন্ধ্যা ৭:৫০) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন : রিপাবলিকান এমপিকে হারালেন ফিলিস্তিনি তরুণী

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন : রিপাবলিকান এমপিকে হারালেন ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন : রিপাবলিকান এমপিকে হারালেন ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান

<script>” title=”<script>


<script>

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ইতিহাস গড়লেন ডেমোক্র্যাট প্রার্থী ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান (২৯)। জর্জিয়া অঙ্গরাজ্যের ৯৭ নম্বর জেলা থেকে ২০২০ সালের নির্বচনে বিজয়ী রিপাবলিকান নেতা জন চেংকে তিনি বিপুল ভোটে হারিয়ে জর্জিয়া জেনারেল অ্যাসেম্বলির সদস্য নির্বাচিত হয়েছেন। খবর আরব নিউজের।

নির্বাচনে ইসলাম-বিদ্বেষী ও কট্টরপন্থী ওই রিপাবলিকান হাউজ অব রিপ্রেজেন্টেটিভ সদস্যকে বিপুল ভোটে পরাজিত করেছেন। ফিলিস্তিন বংশোদ্ভূত এ তরুণী মোট ৫৮ শতাংশ ভোট পেয়ে রিপাবলিকান এমপি জন চেংকে পরাজিত করে নজির সৃষ্টি করেছেন।

রুয়া রোমান জর্জিয়া থেকে নির্বাচিত প্রথম মুসলিম নারী এবং ফিলিস্তিন বংশোদ্ভূত এমপি। যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ইতিহাস গড়লেন ডেমোক্র্যাট প্রার্থী ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান (২৯)।

জর্জিয়া অঙ্গরাজ্যের ৯৭ নম্বর জেলা থেকে ২০২০ সালের নির্বচনে বিজয়ী রিপাবলিকান নেতা জন চেংকে তিনি বিপুল ভোটে হারিয়ে জর্জিয়া জেনারেল অ্যাসেম্বলির সদস্য নির্বাচিত হয়েছেন। খবর আরব নিউজের।

নির্বাচনে ইসলাম-বিদ্বেষী ও কট্টরপন্থী ওই রিপাবলিকান হাউজ অব রিপ্রেজেন্টেটিভ সদস্যকে বিপুল ভোটে পরাজিত করেছেন।

ফিলিস্তিন বংশোদ্ভূত এ তরুণী মোট ৫৮ শতাংশ ভোট পেয়ে রিপাবলিকান এমপি জন চেংকে পরাজিত করে নজির সৃষ্টি করেছেন। রুয়া রোমান জর্জিয়া থেকে নির্বাচিত প্রথম মুসলিম নারী এবং ফিলিস্তিন বংশোদ্ভূত এমপি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT