ঢাকা (রাত ১:৫৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

মাদক মামলায় আনশুরের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত

মাদক মামলায় আনশুরের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত একটি মামলায় মো. আনশুর আলী (৪০) নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। রোববার (৩০ এপ্রিল) অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

আনশুর জেলার সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের চরশেখালিপুর রাবনপাড়া গ্রামের জাকাতুল্লাহর ছেলে।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম জানান, ২০২২ সালের ২৫ মার্চ শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের চরশেখালীপুর রাবণপাড়ার তৈয়বহাজীর টোলা গ্রামের আনশুরের বসতবাড়িতে জেলা পুলিশের বিশেষ শাখা-ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৪টার দিকে অভিযান পরিচালনা করে। এ সময় অভিযানে টিস্যু ব্যাগের মধ্যে ১৩টি পলিথিনে থাকা ১ কেজি ৬ শত গ্রাম আফিম ও ৪ শত গ্রাম রোইনসহ আনশুর আলীকে আটক করা হয়।

গ্রেফতারের পর ওইদিনই এ ঘটনায় জেলা পুলিশের বিশেষ শাখা-ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) অনুপ কুমার সরকার বাদি হয়ে নবাবগঞ্জ সদর মডেল থানায় আটক আনশুর আলী ও পলাতক আমিনুল ইসলামকে আসামী করে একটি মাদক মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা জেলা পুলিশের বিশেষ শাখা-ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রিপন কুমার সরকার ২০২২ সালের ২৭ মে শুক্রবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) সারণীর ৮ (গ) ও ৬ (গ) ধারায় আদালতে দুই জনকে অভিযুক্ত করে অভিযোগ পত্র দাখিল করেন।

এদিকে সাক্ষ্য প্রমাণাদী শেষে রবিবার (৩০ এপ্রিল) দুপুরে আদালতের বিচারক আনশুরকে দোষী সাব্যস্ত করে ৮-গ (হেরোইন রাখার দায়ে) ধারায় যাবজ্জীবন কারাদন্ড এবং ৬-গ (অফিাম রাখার দায়ে)) ধারায় ১০ বছর কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডের আদেশ দেন। আর এই দুই সাজা একত্রে চলবে বলে বিচারক আদেশে উল্লেখ করেন। পলাতক আসামি আমিনুল ইসলামের দোষ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT