ঢাকা (বিকাল ৩:৫৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

মাঙ্কি টুপির সূত্র ধরে চু‌রির ২৫ দিন পর চোর দ‌লের সর্দারসহ আটক ৪



কু‌ড়িগ্রা‌মের উ‌লিপু‌রে বা‌ড়ি চু‌রির ঘটনার ২৫ দিন পর আন্তঃজেলা চোর দ‌লের সর্দারসহ ৪ জন‌কে গ্রেপ্তার করা হয়ে‌ছে। দীর্ঘ অ‌ভিযান শে‌ষে চক্রটি‌কে গ্রেপ্তার কর‌তে সক্ষম হয় পু‌লিশ।

উ‌লিপুর থানার ও‌সি ইমতিয়াজ ক‌বির  এ তথ্যটি নিশ্চিত করেছেন। এসময় তা‌দের কা‌ছ থে‌কে চু‌রি হওয়া স্বর্ণ, নগদ টাকা ও চু‌রির কা‌জে ব‌্যবহৃত দেশীয় অস্ত্রসহ বি‌ভিন্ন সরঞ্জা‌মা‌দি উদ্ধার করা হয়।

পুলিশ সূ‌ত্রে জানা গে‌ছে, গত ক‌য়েক বছর আ‌গে উপ‌জেলার পান্ডুল ইউ‌নিয়‌নের খামার ঢেকিয়ারাম গ্রা‌মের বা‌সিন্দা মোহাম্মদ আলী মারা যান। প‌রে ওই বা‌ড়ি‌তে তার স্ত্রী নারজু বেগম ও এক মে‌য়ে বসবাস ক‌রে আস‌তেন। সম্প্রতি নারজু বেগম এক‌টি আধা পাকা বা‌ড়ি তৈ‌রির কাজ শুরু ক‌রেন। ওই বা‌ড়ি‌তে অ‌নেক টাকা পয়সা আ‌ছে ভে‌বে চুরির প‌রিকল্পনা করেন একই গ্রা‌মের লিটন মিয়া ও আইয়ুব আলী। প‌রে তারা আন্তঃজেলা চোর দ‌লের সর্দার  রংপুর কোতয়ালী থানার রতিরামপুর হা‌জিপাড়া গ্রা‌মের আব্দুস ছালাম ওরফে ছালাম মুন্সির সা‌থে প‌রিকল্পনা করেন।

প‌রিকল্পনা অনুযায়ী গত ১১ নভেম্বর চো‌রের দল ওই বা‌ড়ি‌তে হানা দেয়। চক্রটি জানালার গ্রীল ভেঙ্গে ঘরের আলমারী ও ওয়ারড্রব থে‌কে স্বর্ণের নেকলেস, বালা, দুল, আংটি, লকেট, নাকফুল সহ সাড়ে চার ভরি স্বর্ণালংকার, নগদ ২৫ হাজার টাকা ও একটি স্যামসাং মোবাইল চুরি করে নিয়ে যায়। প‌রে ভূক্ত‌ভো‌গি নারজু বেগম উ‌লিপুর থানায় একটি মামলা দা‌য়ের ক‌রেন।

চু‌রি করার সময় চো‌রের দল তা‌দের ব‌্যবহৃত এক‌টি মা‌ঙ্কি টু‌পি ফে‌লে চায়। তদন্ত কর‌তে গি‌য়ে মা‌ঙ্কি টুপির সন্ধান পায় পু‌লিশ। সেই মাঙ্কি টুপির সূত্র ধরে এবং প্রযুক্তির সহায়তায় ও‌সি ইমতিয়াজ কবির এর নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন এর নের্তৃত্বে পু‌লি‌শের এক‌টি চৌকষ টিম অনুসন্ধান শুরু ক‌রেন।

প‌রে গত র‌বিবার (৬ ডি‌সেম্বর) ঘটনার সা‌থে জ‌ড়িত রংপুর কোতয়ালী থানার রতিরামপুর হাজীপাড়া গ্রা‌মের শ‌হিদা‌রের পুত্র আন্তঃ‌জেলা চোর দ‌লের সর্দার আব্দুস ছালাম ওরফে ছালাম মুন্সি (৫৫), ওই দ‌লের মূল হোতা একই উপ‌জেলার রতিরামপুর শিবের বাজারের মোক্তার হো‌সেনের পুত্র  লালচান ওরফে আব্দুস ছালাম (৫৮), কে গ্রেপ্তার ক‌রা হয়। ত‌বে ঘটনার পর থে‌কে আ‌রেক প‌রিকল্পনাকারী আইয়ুব আলী গাঁ ঢাকা দেন।

ছালাম মু‌ন্সির বিরু‌দ্ধে বিভিন্ন থানায় দু‌টি টি ডাকাতি ও একটি মানবপাচার এবং লালচা‌নের বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায় ৩ টি ডাকাতির মামলা র‌য়ে‌ছে ব‌লে জানায় পু‌লিশ। প‌রে তা‌দের দেয়া তথ‌্য ম‌তে ঘটনার মূল প‌রিকল্পনাকারী উপজেলার পান্ডুল ইউ‌নিয়‌নের ঢেকিয়ারাম গ্রামের রব্বানীর পুত্র লিটন মিয়া (৩৮) ও চুরির মাল ক্রয়কারী রংপুর কোতয়ালী থানার পানবাজারস্থ জু‌য়োলার্স ব্যবসায়ী রনজিৎ বানিয়া (৪৫)কে আটক করা হয়।

এসময় তা‌দের কাছ থে‌কে চু‌রি হওয়া ২.১ ভরি স্বর্ণ ও স্বর্ণ বিক্রির ৭০ হাজার টাকা  এবং চুরির কা‌জে ব‌্যবহৃত সাবল, প্লাস ও একটি ধারালো ছু‌রি উদ্ধার করা হয়।

উ‌লিপুর থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) ইম‌তিয়াজ ক‌বির ব‌লেন, আন্তঃ‌জেলা চোর চক্রটি রংপুরের বি‌ভিন্ন উপ‌জেলায় তা‌দের সোর্সের মাধ‌্যমে দীর্ঘ‌দিন ধ‌রে চু‌রি সংঘ‌টিত ক‌রে আস‌ছিল। আমরা মা‌ঙ্কি টু‌পি ও প্রযু‌ক্তির সহায়তায় তা‌দের গ্রেপ্তার কর‌তে সক্ষম হই। এ ঘটনার সা‌থে জ‌ড়িত বা‌কি‌দেরও গ্রেপ্তা‌রের চেষ্টা চল‌ছে।

মঙ্গলবার আটককৃত‌দের কুড়িগ্রাম জেল-হাজ‌তে প্রেরণ করা হ‌য়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT