ঢাকা (সকাল ১১:১৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

বড়লেখায় ৬ জ্বালানি তেল ও পোল্ট্রি ব্যবসায়ীকে জরিমানা

<script>” title=”<script>


<script>

মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত চালিয়ে ওজনে কম দেওয়াসহ ভিন্ন অনিয়মের দায়ে ৫ জন জ্বালানী তেল ও ১ জন পোল্ট্রি ব্যবসায়ীকে ৫৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছে। এছাড়া স্বাস্থ্যবিধি আমান্য করায় অপর এক ব্যক্তিকে আরো ২ হাজার টাকা জরিমানা করা হয়।

গত বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী। এসময় বিএসটিআই (সিলেট) এর পরিদর্শক সুমন সাহা ও স্থানীয় পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে উপজেলার হাজিগঞ্জ বাজার, কাঠালতলী বাজার ও আজিমগঞ্জ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে।

এসময় জ্বালানী তেল ওজনে কম দেওয়া, বিষ্ফোরক লাইসেন্স না থাকাসহ ভিন্ন অনিয়মের দায়ে কাঠালতলী সোনার বাংলা ফিলিংস স্টেশন, লোকমান আহমদের পেট্টোলিয়ামের দোকান, জুঁই পেট্টোলিয়াম, খলিল আহমদের পেট্টোলের দোকানসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৬ হাজার ৫শ’ টাকা এবং স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে এক ব্যক্তিকে ২ হাজার টাকাসহ মোট ৫৮ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, ভ্রাম্যমাণ আদালত নানা অনিয়মের দায়ে ৭টি পৃথক মামলায় ৫৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা করেছে। সব ধরণের অনিয়মের বিরুদ্ধে প্রশাসনের এধরণের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT