ঢাকা (সন্ধ্যা ৭:০১) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

ফুলবাড়ীতে ভোক্তার বাজার তদারকিঃতিন ব্যবসায়ীকে জরিমানা



দিনাজপুরের ফুলবাড়ীতে পৌর বাজারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকিতে তিন ব্যবসায়ীর কাছে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গতকাল বুধবার দুপুর ১২টায় দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে এই অভিযানটি পরিচালনা করা হয়।

ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকান্ডে জড়িত থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণের ৪৫ ধারায় পৌরবাজারের নকশা জুয়েলার্সের সত্ত্বাধিকারী আজিজুল হক’কে পাঁচ হাজার, ৪৩ ধারায় অর্থী ওয়েল মিলের সত্ত্বাধিকারী ধিরেন্দ্র নাথকে পাঁচ হাজার এবং ৪৩ ধারায় ভাই ভাই ওয়েল মিলের সত্ত্বাধিকারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) দিনাজপুর-১৩ এর সদস্যরা উপস্থিত ছিলেন। দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম বলেন, নিয়মিত বাজার তদারিকর অংশ হিসেবে ফুলবাড়ী বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়েছে। তেলের মিল, মসলা মিল, জুয়েলারিসহ ওষুধের দোকান তদারকি করা হয়েছে। এতে দুইটি তেলের মিল এবং একটি জুয়েলারিতে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, স্বর্ণের দোকানের বিষয়টি আমরা ভোক্তারা অনেকে জানি না। আমাদেরকে ভাউচার দেওয়া হয় ২১ ক্যারেট কিংবা ২২ ক্যারেট বলে কিন্তু পরবর্তীতে দেখা যায় সেটি ১৮ ক্যারেট বা খাদ মেশানো থাকে। আমরা আসলটি পাই না। আমরা তাদের ভাউচার তদারিক করেছি কিন্তু তারা কিছুই দেখাতে পারেননি যে সেটি কোথা থেকে তারা কিনেছে। এ জন্য আমি সকল ভোক্তা সাধারণকে সতর্ক করছি যে, তারা যখন পণ্যটি কিনবেন অবশ্যই কনফার্ম হয়ে পণ্য কিনতে হবে। কোন ধরণের অপরাধ আপনাদের নজরে আসলে তাৎক্ষণিভাবে আমাদের হটলাইন ১৬১২১ নম্বরে জানাবেন।

 

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT