ঢাকা (রাত ১:৪৮) বুধবার, ১৫ই মে, ২০২৪ ইং

পৌরনির্বাচনে নৌকার মাঝি হলেন কুলাউড়ায় সিপার ও কমলগঞ্জে জুয়েল



মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও উপজেলা শ্রমিকলীগের সাবেক যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। এদিকে সিপার উদ্দিন নৌকার প্রার্থী চূড়ান্ত হওয়ায় কুলাউড়া পৌরশহরে তাঁর সমর্থকরা আনন্দ মিছিল করে উল্লাস প্রকাশ করেছেন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় কুলাউড়া পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সিপার উদ্দিন আহমদের নাম ঘোষণা করা হয়। এছাড়া পৌর নির্বাচনে নৌকার দাবিদার ছিলেন কুলাউড়া পৌরসভার বর্তমান মেয়র, আওয়ামীলীগ নেতা শফি আলম ইউনুছ ও কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক নেতা শফিউল আলম শফি।

এক প্রতিক্রিয়ায় সিপার উদ্দিন আহমদ বলেন, কুলাউড়া পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় প্রথমে মহান আল্লাহ পাকের কাছে শুকরিয়া জ্ঞাপন করছি। সেই সাথে বিশেষভাবে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার । তিনি আরো বলেন, আমি আশা করছি কুলাউড়া পৌরবাসী আমাকে মেয়র পদে নির্বাচিত করলে একটি আধুনিক ও পরিকল্পিত পৌরশহর গড়ে তুলতে পারবো।

এদিকে  সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দ্বিতীয় বার কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক ‘নৌকা’ পেলেন বর্তমান মেয়র মোঃ জুয়েল আহমদ।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড তাঁকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

ঘোষণার সাথে সাথে আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগসহ দলীয় নেতা কর্মীরা আনন্দে উললাসে মেতে উঠেন,  প্রধানমন্ত্রীর প্রতি শুকরিয়া আদায় করা হয় এবং পরে রাত ৯টায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী জুয়েল আহমদের নেতৃত্বে একটি মিছিল ভানুগাছ বাজার প্রদক্ষিণ শেষে চৌমুহনায় গিয়ে পথ সভা করেন মেয়র জুয়েল আহমদ। এদিকে পছন্দের নেতা দলীয় মনোনয়ন পাওয়ায় শতাধিক স্থানে মিষ্টি বিতরণও করেন নেতাকর্মীরা।

আগামী ১৬ জানুয়ারী ২০২১ কমলগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে কমলগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে ৩জন জোর লবিং করেন এবং দলীয় নমিনেশন পেপার ক্রয় করেন। তারা হলেন বর্তমান মেয়র জুয়েল আহমদ, যুবলীগের জেলা সহসভাপতি আনোয়ার হোসেন ও পরিবহন শ্রমিকলীগের সভাপতি হেলাল মিয়া। কিন্তু বর্তমান মেয়র জুয়েল আহমদকে দ্বিতীয়,দফায় মেয়র পদে মনোনয়ন দেয়ায় পাল্টে গেছে চিত্র।

স্থানীয় কয়েকজন নেতা কর্মীরা বলেন, পৌরসভা হবার পর ১৯ বছর পর বিএনপির মেয়রকে পরাজিত করে ২০১৫ সালে নৌকা পেয়ে আওয়ামী লীগের মেয়র নির্বাচিত হন জুয়েল আহমদ। তিনি বিগত বছরে ব্যাপক উন্নয়ন করেছেন। তাকে মনোনয়ন দেওয়ায় নেতাকর্মীরা খুশি হয়েছেন।

অপর দিকে দলীয় নমিনেশন বঞ্চিত অপর দুইজন স্বতন্ত্র প্রাথী হিসাবে মেয়র পদে নিবার্চন করবেন বলে জানা গেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT