ঢাকা (রাত ১১:১২) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

পদ্মাসেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কার ঘটনায় তদন্ত কমিটির পরিদর্শন



পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সাথে ফেরি শাহ জালাল এর ধাক্কা লাগার ঘটনায় শনিবার দুপুরে মন্ত্রীপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সেতু বিভাগের সচিব মো: আবু বকর সিদ্দীক,পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো: শফিকুল ইসলাম ও সেতু বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর পুলিশ সুপার মোঃ গোলাম রাসেল, শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান, শিবচর থানা অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া পিলারে ধাক্কা দেওয়া ফেরি শাহজালালের মাস্টার আব্দুর রহমানকে পুলিশের হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

শুক্রবার(২৩ জুলাই) সকাল ৯-২০মিনিটে,বাংলাবাজার থেকে নৌরুটে শিমুলিয়া উদ্দেশ্যে শাহ্ জালাল ফেরীটি রওনার হলে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে রো রো ফেরি শাহ্ জালাল এর ধাক্কা লাগে। এসময় ফেরি ও পিলার ক্ষতিগ্রস্ত হয়,মারাত্মক আহত হয় ফেরীতে থাকা কমপক্ষে ২০ জন যাত্রী।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস, চালকের যথাযথ যোগ্যতা,শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না এইসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ আব্দুল কাদের।

তিনি শিবচর থানায় শুক্রবার সন্ধ্যায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। শুক্রবার সন্ধ্যায় জিডির পর শনিবার সকালে চালককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়। তবে ঘটনাস্থল পরিদর্শন করে ক্যামেরার সামনে কোন কথা বলতে রাজি হননি পরিদর্শনে আসা ঊর্দ্ধতন কর্তৃপক্ষ।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, ‘থানায় জিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহ্ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে। আমরা পদ্মাসেতুর ঘটনাস্থল পরিদর্শন করেছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT