ঢাকা (রাত ১০:২৭) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

নড়াইল ও কালিয়া পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীরা



নির্বাচনের মাত্র একদিন আগে শুক্রবার(২৯ জানুয়ারি) কালিয়া পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী ও পৌরসভার বর্তমান মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। এর আগে নড়াইল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

উল্লেখ্য, নড়াইল ও কালিয়া পৌরসভা নির্বাচন শনিবার (৩০ জানুয়ারি)। কালিয়া পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী ও পৌরসভার বর্তমান মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো: ওয়াহিদুজ্জামান হীরার নির্বাচনে জয়লাভ করা সহজ হবে বলে এলাকার ভোটাররা মনে করছেন।

শুক্রবার সকালে কালিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে স্বতন্ত্র মেয়র প্রার্থী, কালিয়া পৌরসভার বর্তমান মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের স্বার্থে নির্বাচন হতে প্রার্থীতা প্রত্যাহার করলাম।

নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি বলেন, আওয়ামীলীগের জন্য প্রয়োজনে জীবন উৎসর্গ করবো। আমি দলের জন্য যেকোন ত্যাগ স্বীকারে প্রস্তুত আছি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্ত আগেও মেনেছি। ভবিষ্যতেও মেনে চলবো।

সূত্রে জানা গেছে, ৩য় ধাপে শনিবার (৩০ জানুয়ারি) নড়াইল ও কালিয়া পৌরসভার নির্বাচন। নড়াইল পৌরসভা নির্বাচনে মেয়রপদে আওয়ামীলীগ,বিএনপিসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।এ পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী হলেন আনজুমান আরা। ধানের শীষ প্রতীকের প্রার্থী হচ্ছেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মো: জুলফিকার আলী মন্ডল। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসেবে মাওলানা মো: খায়রুজ্জামান হাতপাখা প্রতীকে প্রতিদ্বন্দিতা করছেন।

কালিয়া পৌরসভা নির্বাচনে মেয়রপদে নৌকা প্রতীকের প্রার্থী হলেন মো: ওয়াহিদুজ্জামান হীরা। ধানের শীষ প্রতীকের প্রার্থী হচ্ছেন এসএম ওয়াহিদুজ্জামান।

নড়াইল ও কালিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো: ওয়ালিউল্লাহর জানান, নড়াইল পৌরসভায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৪টি। ভোটকক্ষের সংখ্যা ৯৯টি।মোট ভোটার ৩৪হাজার ৩শ’১৩জন।এর মধ্যে পুরুষ ভোটার ১৬হাজার ৭শ’৪জন এবং নারী ভোটার ১৭হাজার ৬শ’৯জন।৩০জানুয়ারি ভোট গ্রহণের দিন ১৫জন প্রিজাইডিং অফিসার,১০৪জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ২০৮জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

এছাড়া কালিয়া পৌরসভায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি।ভোটকক্ষের সংখ্যা ৫১টি।মোট ভোটার ১৬হাজার ৩শ’৮৩জন।এর মধ্যে পুরুষ ভোটার ৮হাজার ১শ’৪৭জন এবং নারী ভোটার ৮হাজার ২শ’৩৬জন।৩০জানুয়ারি ভোট গ্রহণের দিন ১০জন প্রিজাইডিং অফিসার,৫৩জন সহকারি প্রিজাইডিং অফিসার এবং ১০৭জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো: ওয়ালিউল্লাহর আরো জানান, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT