ঢাকা (দুপুর ২:৩১) শনিবার, ৪ঠা মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News চার শতাধিক বেকার যুবককে ফ্রীতে ড্রাইভিং শেখার সুযোগ করেছেন আব্দুস সাত্তার Meghna News দাউদকান্দি পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হলেন পিটার চৌধুরী Meghna News গ্রাহকদের ‘স্যার’ সম্বোধন করা ম্যানেজারের বদলীজনিত বিদায় Meghna News মেঘনা উপজেলা পরিষদ নির্বাচনে লড়াই হবে ত্রিমুখী Meghna News চাঁপাইনবাবগঞ্জে তিন শতাধিক ছাতা ও পানির বোতল বিতরণ Meghna News ক্যান্সারে আক্রান্ত শিশু সোহেল বাঁচতে চায় Meghna News চাঁপাইনবাবগঞ্জ : বিএসকেকেএসের শ্রমিক দিবস পালিত Meghna News দাউদকান্দিতে মহান মে দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত Meghna News সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু Meghna News পুনরায় নির্বাচিত হলে মেঘনাকে স্নার্ট উপজেলায় রুপ দেবো : রতন শিকদার

নড়াইলে দু’দিনব্যাপী বিজয় সরকার মেলার উদ্বোধন

নড়াইলে দু’দিনব্যাপী বিজয় সরকার মেলার উদ্বোধন



নড়াইল প্রতিনিধি: নড়াইলে শুরু হয়েছে একুশে পদকপ্রাপ্ত চারণ কবি বিজয় সরকার মেলা। কবিয়াল
বিজয় সরকারের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে দু’দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার (৪ ডিসেম্বর) ১১টায় বিজয় সরকার ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। এসময় উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, চিত্রশিল্পী বলদেব অধিকারী প্রমুখ।
নড়াইলে দু’দিনব্যাপী বিজয় সরকার মেলার উদ্বোধনদুদিনব্যাপী চারণ কবি বিজয় সরকার মেলায় অনুষ্ঠানের মধ্যে রয়েছে কবির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, চিত্র প্রদর্শনী, বিজয়গীতি প্রতিযোগিতা, সেমিনার, কবি গানের আসর, বিজয়গীতি পরিবেশনা, ধুয়োগান ও বিজয় স্বর্ণ পদক প্রদান। আয়োজক সূত্রে জানা গেছে,এবার বিজয় সরকার স্বর্ণ পদক পাচ্ছেন প্রখ্যাত কবিয়াল শ্যামল সরকার।
অসম্প্রদায়িক চেতনার সূরস্রষ্টা কবিয়াল বিজয় সরকার বার্ধ্যকজনিত কারণে ১৯৮৫ সালের ৪ ডিসেম্বর ভারতে পরলোকগমন করেন কবিয়াল বিজয় সরকার। পশ্চিমবঙ্গের কেউটিয়ায় তাকে সমাহিত করা হয়। প্রখ্যাত এই লোককবির প্রকৃত নাম বিজয় অধিকারী হলেও সুর, সঙ্গীত জন্য ‘সরকার’ উপাধি লাভ করেন। বিজয় সরকারের বাবার নাম নবকৃষ্ণ অধিকারী ও
মা হিমালয়া দেবী।
এই গুণী শিল্পী ১৩০৯ বঙ্গাব্দের ৭ ফাল্গুন সদর উপজেলার বাঁশগ্রাম ইউনিয়নের ডুমদি গ্রামে জন্মগ্রহণ করেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৩ সালে মরণোত্তর একুশে পদকে ভূষিত হন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT