ঢাকা (দুপুর ১:৩৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

নাগরপুরে ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রণে ইউএনও ও ভোক্তা অধিকারের যৌথ অভিযান



নাগরপুরে ভোজ্য তেলের বাজার তদারকিতে বাজারে নেমেছে ইউএনও এবং জেলা ভোক্তা অধিকার অফিসার।

১১ মে বুধবার দুপুরে উপজেলার বিভিন্ন শ্রেণির ভোজ্য তেল (সয়াবিন) এর বিক্রেতাগণ, সরকার নির্ধারিত মূল্য এবং প্রতিটি বোতল জাত তেলের গায়ের লিখা প্রকৃত মূল্য অনুযায়ী বিক্রি করছেন কি না; এসব তদারকি করেন।

এ সময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলার সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার অফিসার সৈয়দা তামান্না তাসনিম এবং নাগরপুর উপজেলার নির্বাহি অফিসার মোঃ ওয়াহিদুজ্জামান ও থানা পুলিশের চৌকস সদস্য, নাগরপুর বাজার বণিক সমিতি আহবায়ক মো. হাবিবুর রহমান লিটন এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ।

এ অভিযানে সয়াবিন তেলের বাজারমূল্য অনুযায়ী বিক্রি না করার অপরাধে এবং প্রয়োজন অতিরিক্ত তেল মজুমদারের জন্য; ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় (প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রিয় বা সরবরাহ না করা) এর অপরাধে অভিযুক্ত সয়াবিন তেলের পাইকারী ব্যবসায়ী; স্বর্ণা ট্রেডার্স এর শংকর সাহাকে ২০ হাজার টাকা, কাঁচা বাজার খুচরা ব্যাবসায়ী গোলামকে ২ হাজার টাকা, হাশেমকে ১ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেন।

এছাড়াও ২০ হাজার লিটার তেল জব্দ করা হয়েছে। যা নির্ধারিত মূল্যে বিক্রি করার প্রতিশ্রুতি দিয়েছে বিক্রেতারা।

এছাড়াও উপজেলার সদর বাজারের বিভিন্ন দোকান পরিদর্শন করেন এবং ক্রেতাদের সাথে তেলের বাজার মূল্য নিয়ে কথা বলেন।

এ বিষয় টাঙ্গাইল জেলার সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার অফিসার সৈয়দা তামান্না তাসনিম বলেন, সরকার নির্ধারিত মূল্য বা ভোজ্য তেল সয়াবিন তেলের লিটার প্রতি গায়ের মূল্যর বাইরে যদি কেউ টাকা দাবি করে, তাহলে আমাদের কাছে বা উপজেলা নির্বাহী অফিসারের কাছে অথবা ৩৩৩ নম্বরে কল করে অভিযোগ করলে আমারা প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT