ঢাকা (সকাল ৯:৫৪) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

নাগরপুরে ভোক্তা অধিকারের অভিযানে তেল জব্দ ও ন্যায্যমূল্যে মজুদ তেল বিক্রির নির্দেশ

<script>” title=”<script>


<script>

নাগরপুর উপজেলার গয়হাটা বাজারের, তীর কোম্পানির সয়াবিন তেলের ডিলার লোকমানের গোডাউনে, ভোক্তা অধিকারের অভিযান পরিচালনায়, পূর্বের মূল্যের তেল জব্দ করে খোলা বাজারে বিক্রি করা হয়েছে।

উপজেলার বিভিন্ন খুচরা ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, তীর কোম্পানির সয়াবিন তেলের ডিলার লোকমান বর্তমান বাজার মূল্যের তেল পাইকারী বিক্রি করেছে। যা প্রতি লিটার ১৯৮ টাকা।

এ অভিযান পরিচালনা করেন টাঙ্গাইলের জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সৈয়দা তামান্না তাসনিম।

এ সময় আরো উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা পুলিশের এসআই মো. জাহাঙ্গীরের নেতৃত্বে একটি চৌকস দল, জেলা ভোক্তা অধিকারের কম্পিউটার অপারেটর মো. বাবুল হোসেন, স্থানীয় আওয়ামী লীগের নেতা ও বাজার বণিক সমিতির সভাপতি আনিছুর রহমান পুলক ও সাংবাদিকগণ।

১৬ মে রবিবার দুপুরে এ অভিযানে মেসার্স লোকান ট্রেডার্সের মো. লোকমান হোসেনকে পূর্বের মূল্যের তেল মজুদ রাখার জন্য ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মোট ৪৭৫২ লিটার সয়াবিন জব্দ করে তা প্রকৃত মূল্যে বিক্রির নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে টাঙ্গাইল জেলার  জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সৈয়দা তামান্না তাসনিম বলেন, জেলা ভোক্তা অধিকারের পরিচালক স্যারের নির্দেশে, আমরা এ অভিযান পরিচালনা করেছি। মূল্য তালিকা প্রদর্শন, প্রকৃত মূল্যে পন্য সামগ্রি বিক্রি, গুনগত মানের পন্য বিক্রি, সরকারের ব্যাবসায়িক নীতিমালা মেনে চলা, ভোক্তাদের না ঠকানো, প্রচলিত আইন অনুযায়ী ব্যবসা পরিচালনা করার বিষয়ে ক্রেতা-বিক্রেতাদের অবহিত করা হয়। ভোক্তাদের অধিকার সংরক্ষণে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

এ সময় ৪৭৫২ লিটার সয়াবিন তেলে জব্দ করে ,প্রকৃত মূল্যে বিক্রির নির্দেশ প্রদান ও ১৩ হাজার টাকা জরিমানা করে ব্যবসায়ীকে সতর্ক করে দেওয়া হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT