ঢাকা (রাত ৩:০১) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

নাকাই হাটে ঔষধ ব্যবসায়ীদের দোকান বন্ধের ঘোষণা



গাইবান্ধার গোবিন্দগঞ্জের নাকাইহাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঔষধ ব্যবসায়ীদের জরিমানা করায় রাত ৮ পর্যন্ত সব দোকান বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর ১২টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গাইবান্ধার সহকারী পরিচালক নাকাইহাটে এ অভিযান পরিচালনা করে।

এসময় রক্তিম মেডিকেল স্টোরকে ৪ হাজার, হামিদা মেডিকেলকে ১০ হাজার, এস এস মেডিকেলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (ক) ৩৭ এবং ৪৫ ধারায় এ জরিমানা করা হয়।

মহামারী করোনাকালে উপজেলার প্রত্যন্ত এলাকায় ওষুধ ব্যবসায়ীরা সেবা প্রদান করে যাচ্ছেন। এমন দাবী করে ওষুধ ব্যবসায়ীরা জানান, স্বাস্থ্যবিধি মেনে এ হাটের সব দোকান মালিকরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। তারপরও আমাদের উপর জরিমানার ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত সব ওষুধের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

উপজেলা শহর থেকে ১৬ কিলোমিটার দূরের এই হাটটি বেশ কয়েকটি ওষুধের দোকান অবস্থিত। তাদের এমন সিদ্ধান্তে শত শত রোগী ঔষধ কিনতে না পেরে হয়রানির শিকার হচ্ছে। অনেকেই নিত্য প্রয়োজনীয় ঔষধ না পেয়ে হতাশা প্রকাশ করছেন৷

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT