ঢাকা (সন্ধ্যা ৬:১৫) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

<script>” title=”<script>


<script>

জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও ‘ভূমি সেবা সপ্তাহ’ ২০২২ পালন করা হচ্ছে।

এ উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভূমি অফিসের আয়োজনে রোববার সকাল ১০টায় উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক একেএম গালিভ খান। আলোচনা সভায় তিনি বলেন, আগে জমির বিভিন্ন পর্যায়ে খাজনা দিতে সাধারণ জণগণকে নানারকম সমস্যার সম্মুক্ষীণ হতে হতো। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী জণনেত্রী শেখ হাসিনা জনসাধারণের এই ভোগান্তী লাঘব করতে অনলাইন ভিত্তিক কার্যক্রম চালু করেছেন।

এতে করে একজন সেবা গ্রহীতা খুব সহজেই ইচ্ছে করলে ঘরে বসেই তার জমিজমা সংক্রান্ত বিষয়াদী জেনে অনলাইনেই তার খাজনা সহ অন্যান্য ফি জমা করতে পারেন। আর এজন্য বঙ্গবন্ধু কণ্যা ধন্যবাদ পেতেই পারেন। আর আমাদেরো দালাল মুক্ত থেকে নিজ জমিজমা রক্ষায় এগিয়ে আসতে হবে।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসক সেবা গ্রহীতাদের মাঝে প্রস্তাবিত খতিয়ান ও ডিসিআর তুলে দেন। এর আগে আলোচনা সভার শুরুতে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক একেএম গালিভ খান।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ ওঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব উল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, সদর উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, রাজস্ব শাখার সিনিয়র সহকারি কমিশনার মো. আনিসুর রহমানসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT