ঢাকা (সকাল ১১:০১) রবিবার, ৫ই মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে দুই ব্যানারে পৃথকভাবে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন



বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী দুই ব্যানারে পৃথকভাবে পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ বিএনপির ব্যানারে বিএনপির যুগ্ন মহাসচিব চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাংসদ হারুনুর রশীদের অনুসারীরা জেলা শহরের পাঠানপাড়া মোড়ে এবং জেলা বিএনপির আয়োজনে জেলা শহরের সোনার মোড়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

জেলা বিএনপির সাবেক উপদেষ্টা আলহাজ্ব শামসুল হকের সভাপতিত্বে পাঠানপাড়ার আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক দলের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম। এসময় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. তাসেম আলী, বিএনপি নেতা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডের সাবেক কমিশনার মো. আব্দুল বারেক এবং সদর উপজেলা কৃষক দলের আহবায়ক মো. সাইদুল আলম বিশ্বাস পলাশ।

অপরদিকে, একই কর্মসূচীতে জেলা বিএনপির আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক মো. গোলাম জাকারিয়া, সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম টিপু, সদস্য সচিব ব্যবসায়ি মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা বিএনপির আহবায়ক মো. ওবায়েদ পাঠানসহ অন্যান্যরা।

সভায় বক্তারা বলেন, বিএনপি দেশের একটি ঐতিহ্যবাহী সংগ্রামী ও গৌরবময় রাজনৈতিক দল। এই দলকে দমাতে বিভিন্ন সময়ে নানারকম ষড়যন্ত্র করা হয়েছে। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে এগিয়ে চলেছে বিএনপি। বিএনপি প্রতিষ্ঠার সময় এর প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে বহুদলের রাজনৈতিক কার্যক্রমের প্রবর্তক হিসেবে কাজ করেছেন। এই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনেও গুলি চালিয়ে হত্যা করা হয়েছে বিএনপি নেতাকর্মীদের।

সরকার প্রতিরোধ আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বিএনপি নেতারা আরও বলেন, বিএনপি গনতন্ত্রে বিশ্বাসী। অথচ আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, বিএনপি গুম হত্যার রাজনীতি করে। কিন্তু দেশে আজ প্রতিদিন পত্রিকার পাতায় চোখ দিলেই দেশে গুম, হত্যার খবর দেখতে পাওয়া যায়। ক্ষমতার লোভে আওয়ামীলীগ এখন স্বৈরশাসকের দলে পরিনত হয়েছে। তাদেরকে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে ক্ষমতা থেকে হটিয়ে দেশে আবারো গনতন্ত্র প্রতিষ্ঠা করবে বিএনপি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT