ঢাকা (বিকাল ৩:৫৩) সোমবার, ২০শে মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইন মামলার রায়ে যুবকের যাবজ্জীবন

রাজিব কুমার মজুমদার (৩০)
রাজিব কুমার মজুমদার (৩০)



চাঁপাইনবাবগঞ্জে ১৮৭৮ সালের অস্ত্র আইনে দায়েরকৃত একটি মামলায় রাজিব কুমার মজুমদার (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। একই মামলায় অপর এক ধারায় আসামীকে আরো ৭ বছরের স্বশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়।

রোববার (২৫ জুন) বিকেল ৪ টায় চাঁপাইনবাবগঞ্জের বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম একমাত্র আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। তবে দুটি সাজা এক সাথে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়।

দন্ডিত রাজিব কুমার মজুমদার জেলার গোমস্তাপুর উপজেলার কামারপাড়া গ্রামের মৃত ননী গোপালের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম জানান, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর বিকালে জেলার শিবগঞ্জ উপজেলার টোলবাড়ি গ্রামের একটি আম বাগানে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব ৫ একটি অভিযান পরিচালনা করে। এ সময় অভিযানে ৩ টি বিদেশি পিস্তল, ৫ টি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলিসহ আটক হন রাজিব মজুমদার। এই ব্যাপারে ওইদিনই র‌্যাব-৫ ব্যাটালিয়নের উপ-পরিদর্শক (এসআই) সেলিনা ইয়াসমিন মিতা বাদি হয়ে শিবগঞ্জ থানায় রাজিবকে একমাত্র আসামী করে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন ২০১৮ সালের ১৮ জানুয়ারী রাজিবকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। পরে মামলার দীর্ঘ শুনানী শেষে আদালতের বিচারক এই আদেশ প্রদান করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT