ঢাকা (সকাল ৭:২৯) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুল মুন্নাফ

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock সোমবার রাত ০১:২৬, ৫ সেপ্টেম্বর, ২০২২

১৯ বছর পর আগামী ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে গৌরীপুরের রাজনৈতিক অঙ্গন। সর্বত্রই আলোচনার কেন্দ্রবিন্দুতে আওয়ামী লীগের এই সম্মেলন। নানান বিশ্লেষণ চলছে-কে হচ্ছেন আগামী দিনে আওয়ামী লীগের কান্ডারী।

স্থানীয় সূত্রে জানা যায়, সাধারণ সম্পাদক পদে অনেকের নাম আলোচনায় থাকলেও তৃণমূলের নেতা কর্মীদের কাছে পছন্দে রয়েছেন; উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল মুন্নাফ। গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব ও তৃণমূলের নেতাকর্মীদের কাছে তিনি নিবেদিত প্রাণ। সাধারণ কর্মীদের পাশে সবসময় থাকেন তিনি।

গৌরীপুর পৌরসভার বায়রাউড়া এলাকার মোঃ মকবুল হোসেনের জৈষ্ট্য ছেলে। আওয়ামী পরিবারের সদস্য তিনি। তার পুরো পরিবার আওয়ামী লীগের সাথেই যুক্ত ছিলেন। ছাত্র জীবন থেকেই তিনি রাজনীতির সাথে যুক্ত। আওয়ামী লীগের দুঃসময়ের রাজপথের পরীক্ষিত সৈনিক। তিনি গৌরীপুর আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ে পড়াকালীন ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। স্বৈরাচার এরশাদের সময়ে গৌরীপুর সরকারি কলেজ থেকে সাঈদ-মুন্নাফ পরিষদে জিএস প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন, গৌরীপুর থানা ছাত্রলীগের আহবায়কের দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে রাজপথের সৈনিক হিসেবে গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে দলকে সুসংগঠিত করেছেন।

পরিশ্রমী, বিনয়ী ও কর্মীবান্ধব হওয়ায় তাকে উপজেলার সর্বশেষ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সদস্য করা হয় এবং পরে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি। ছাত্র জীবন থেকেই লড়াই সংগ্রামে তিনি সবসময়ই থেকেছেন রাজপথে। স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, বিএনপি-জামাত জোট সরকারের আমলে তিনি বার বার হামলা, মামলা, নির্যাতনের শিকার হয়েছেন, কারাবরণ করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ ও সামাজিক-সাংস্কৃতিক কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছেন।

নেতাকর্মীরা মনে করেন মোঃ আব্দুল মুন্নাফ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হলে তার বলিষ্ঠ নেতৃত্বে দল শক্তিশালী হবে এবং ঝিমিয়ে পড়া সাংগঠনিক অবস্থা দ্রুত গতি পাবে।

গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ আব্দুল মুন্নাফ জানান-গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলে এতোদিনের রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে; তৃণমূলে দলকে সুসংগঠিত করে তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় নেতাকর্মীদের মাঝে যে হতাশা তৈরী হয়েছে তা কাটিয়ে তোলে তিনি দলকে গতিশীল করে আওয়ামী লীগকে কর্মীবান্ধব করে তুলবেন। বঙ্গবন্ধুর আদর্শে নিজের জীবনকে উৎসর্গ করে দিবেন তিনি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT