ঢাকা (দুপুর ১:১০) মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

<script>” title=”<script>


<script>

নড়াইলে পৃথক দুইটি মানহানী মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার (১৭ ফ্রেরুয়ারী) বিকালে নড়াইল সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা এ আদেশ দেন।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্যে ও শহীদ বুদ্ধিজীবিদের নির্বোধ বলার অভিযোগে নড়াইলে দায়েরকৃত পৃথক দুইটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে এ আদেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে বেগম খালেদা জিয়া প্রধান অতিথির বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ সংখ্যা নিয়ে মন্তব্য করেন । এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।

অপরদিকে ২০১৫ সালের ২৫ ডিসেম্বর স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ঢাকায় তার দলের এক আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবিদের সম্পর্কে বলেন, ”তারা নির্বোধের মত মারা গেল, আমাদের মত নির্বোধরা প্রতিদিন শহীদ বুদ্ধিজীবি হিসাবে ফুল দেয়, না গেলে আবার পাপ হয়”। তাদের এই বক্তব্য বিভিন্ন সংবাপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়।

মামলার বাদী নড়াইলের কালিয়া থানার যাদবপুর গ্রামের শেখ আশিক বিল্লাহ নড়াইল জেলা আওয়ামী লীগ অফিসে বসে এ খবরটি পড়ে মারাত্মক ভাবে ক্ষুদ্ধ হন। পরে শেখ আশিক বিল্লাহ বাদী হয়ে ২৯ ডিসেম্বর (২০১৫) দুপুরে খালেদা জিয়ার ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে নড়াইল সদর আমলী আদালতে পৃথক দুইটি মামলা দায়ের করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT