ঢাকা (সকাল ১০:৫৯) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

কালীগঞ্জে সোর্স জয়নাল পুলিশের গুলিতে আহত অবস্থায় গ্রেফতার



ঈশাত জামান মুন্না, লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে গ্রেপ্তার হওয়ার পর আলোচিত সোর্স জয়নাল পুলিশের গুলিতে বিদ্ধ হয়েছেন। তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে কালীগঞ্জ থানা পুলিশ। ঘটনাস্থল থেকে দুটি হাসুয়া ও কিছু লাঠি এবং ১০৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এর আগে তাকে গ্রেপ্তার করতে গেলে পুলিশের ওপর হামলা চালিয়ে জয়নালকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তার পারিবার ও তার মাদক সিন্ডিকেট এর লোকজন।অভিযোগ রয়েছে এলাকায় জয়নালের সিন্ডিকেট এর দৌরাত্বে এলাকার সাধারন জনগন অতিষ্ঠ হয়ে উঠেছিলো। জয়নালের সিন্ডিকেট শুধু মাদক ব্যবসা নয় মামলার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়া,জমি দখল করে নেওয়া ছিলো জয়নালের সিন্ডিকেট এর নিত্যনৈমিতিক ঘটনা।
সোর্স জয়নাল এর আবির্ভাব: পাটোয়াটারী এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, কালীগঞ্জ থানার এসআই নুরুল হক সরকার এর খুবি কাছের লোকছিলো জয়নাল,যেহুতু পুলিশ  কর্মকর্তার সাথে ভালো সম্পর্ক ছিলো তার,সেই সম্পর্ক কে পুঁজি করে মাদকের বড় বড় চালান পাঠাতে থাকে রংপুর সহ পাশ্ববর্তী জেলাগুলোতে। এস আই নুরুল হক এর নাম ব্যবহার করে মামলার ভয় দেখিয়ে শুরু করে চাঁদাবাজি, চাদাচাঁদা না দিলে নুরুল হক এর মাধ্যমে মাদক সংক্রান্ত মামলায় ফাঁসিয়ে দিত এই জয়নাল।জয়নাল মাদকের জগতে প্রবেশ করে কালীগঞ্জের কুখ্যাত মাদক ডন মনিরের সহযোগী হিসাবে। পরবর্তীতে এস আই নুরুল হক কালীগঞ্জ থানায় যোগদান করার পর জয়নাল নিজেই মাদক ব্যবসা শুরু করে। জয়নাল মাদক ব্যবসা করলেও তাকে সব সময় দেখা যেত কালীগঞ্জ থানার তথকালীন এস আই নুরুল হক এর গাড়ীর পিছনে। নিজের মাদক ব্যবসাকে প্রতিষ্ঠিত করতে অন্য সব মাদক ব্যবসায়ীকে নিয়ে তৈরী করে মাদকের বিশাল সিন্ডিকেট। সিন্ডিকেট টির নেতৃত্বে মাদক ডন মনির থাকলেও কার্যক্রম  পরিচালনা করতো সোর্স জয়নাল। মূলত এস আই নুরুল হকের সঙ্গে কাজ করতো বলেই জয়নাল সোর্স বলে পরিচিতি পায়।
বুধবার, ১০ জুলাই রাত ১১টার দিকে উপজেলার শ্রীখাতা গ্রামে এ ঘটনা ঘটে। দু’পায়ে গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মাদকের কারবারসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এর আগে দুপুরের দিকে উপজেলার দলগ্রাম ইউনিয়নের উত্তর দলগ্রাম (পাটোয়ারিটারি) গ্রাম থেকে জয়নালকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার মৃতঃ ইউনুস আলীর ছেলে।
পুলিশ জানায়, জয়নালকে ধরতে বুধবার দুপুরের দিকে তার বাড়িতে অভিযান চালায় কয়েকজন পুলি শ সদস্য। এসময় সে সেখান থেকে পালিয়ে পাশের স্কুলে আশ্রয় নেয়। পরে স্কুল থেকে জয়নালকে গ্রেপ্তার করতে গেলে পুলিশের ওপর হামলা চালায় তার পরিবারের লোকজন। এক পর্যায়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে জয়নালকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হন।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন জানান, গ্রেপ্তারকৃত জয়নালের মাদকের চালান যাচ্ছে, এমন খবরের ভিত্তিতে তাকে নিয়ে রাতে শ্রীখাতা গ্রামে অভিযানে যায় পুলিশ। এসময় সেখানে লুকিয়ে থাকা জয়নালের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়। পরে বাধ্য হয়ে পুলিশ গুলি ছুঁড়লে জয়নাল দুই পায়ে গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় তাকে গ্রেপ্তার করা হলেও অন্যরা পালিয়ে যায়।
এ ঘটনায় পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন ওসি।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT