ঢাকা (রাত ৪:২৬) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ইলিয়াস আহমেদ চৌধুরী(কাঁঠালবাড়ী)ফেরী ঘাট পদ্মা সেতুর নদী শাসনের জন্য স্থানান্তর,ফেরি,লঞ্চ ও স্পীডবোটসহ সকল নৌযান চলাছে বাংলাবাজার ঘাটদিয়ে



পদ্মা সেতুর নদী শাসনের জন্য মাদারীপুরের শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী (কাঁঠালবাড়ী) নতুন ঘাট বাংলাবাজারে স্থানান্তর, সকাল থেকে ফেরি, লঞ্চ ও স্পীডবোটসহ সকল নৌযান চলাচল করছে নতুন ঘাটে।

ঘাট কর্তৃপক্ষ সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে লঞ্চ স্পীডবোটসহ সব ধরনের নৌযান নতুন ঘাট বাংলাবাজার ঘাটটি ব্যবহার করছে কর্তৃপক্ষ। লঞ্চ,স্পীডবোটসহ সব ধরনের নৌযান বাংলাবাজার-শিমুলিয়া রুটে চলাচল শুরু করেছে। এর আগে গত ১৬ নভেম্বর বেশ কয়েকটি ফেরি পরীক্ষামূলক চালু করা হয় নতুন ঘাট দিয়ে। পরে পর্যায়ক্রমে ফেরিগুলো ধীরে ধীরে নতুন ঘাটে নিয়ে আসা হয়।

৩০ নভেম্বর বিকেল থেকে পরীক্ষামূলক লঞ্চ ও স্পীড বোট চালু করে কর্তৃপক্ষ। তবে আজ ১ ডিসেম্বর সকাল থেকে লঞ্চ, স্পীডবোট সহ সবধরনের নৌযান চলাচল শুরু করে বাংলাবাজার নামক নতুন ঘাটে। এ নৌ-রুটটিতে ১৯টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২শতাধিক স্পীডবোট নিয়মিত চলাচল করছে।

বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান,পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য ইলিয়াস আহমেদ চৌধুরী(কাঠালবাড়ী)ফেরি ঘাট বাংলাবাজার নামক স্থানে স্থানান্তর করা হয়েছে। ১৬ নভেম্বর থেকে পরীক্ষামূলক কয়েকটি ফেরি চালু করা হয়। ধীরে ধীরে সব ফেরিই কাঠালবাড়ী থেকে বাংলাবাজার ঘাটে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে লঞ্চ, স্পীডবোটসহ নৌযান নতুন ঘাট বাংলাবাজার থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT