ঢাকা (রাত ১:২৫) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি লাভ, মেঘনায় আনন্দ শোভাযাত্রা পালিত।



আজ শনিবার (২৫ নভেম্বর) সকালে মেঘনা উপজেলা থেকে আনন্দ ও শোভাযাত্রা করা হয়।উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্স হয়ে মেঘনা থানা থেকে ঘুরে উপজেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে আরো ছিলেন মেঘনা উপজেলার বর্তমান চেয়ারম্যান জনাব আব্দুস সালাম সাহেব, মেঘনা উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা পারভিন, মেঘনা থানা অফিসার ইনচার্জ জনাব এ এস এম সামসুদ্দিন ও তার সহকর্মী এবং আরো ছিলেন মেঘনার অনেক নেতৃবৃন্দসহ ইউনিয়ন চেয়ারম্যানগন, মেঘনার ইমাম সমিতি, বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও সাধারন জনগন।

গত ৩০ অক্টোবর ইউনাইটেড নেশন এডুকেশন, সায়েন্টিফিক এন্ড কালচারাল অর্গানাইজেশন (ইউনেস্কো) ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণকে (ওয়াল্ড ডকুমেন্টারি হেরিটেজ) বিশ্বে প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি প্রদান করে। প্যারিসে ইউনেস্কোর প্রধান কার্যালয়ে সংস্থাটির মহাপরিচালক ইরিনা বুকোভা এই ঘোষণা দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় আজ ২৫ নভেম্বর দেশব্যাপী আনন্দ উৎসবের আয়োজন করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT