সোমবার , ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
বিনামূল্যে পেশাগত দক্ষতা বাড়াতে অনলাইন কোর্সসমূহ ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান জানালেন প্রধানমন্ত্রী বেসরকারি ব্যাংকারদেরও বিদেশ সফর নিষিদ্ধ করলো বাংলাদেশ ব্যাংক মাঙ্কিপক্স নিয়ে ডব্লিউএইচওর সতর্কতা কারাগারে হাজী সেলিম নর্থ সাউথ ইউনিভার্সিটির চার ট্রাস্টির জামিন নাকচ;গ্রেফতারের আদেশ চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বন্ধুত্বের হাত বাড়িয়ে মানবতার সেবায় বন্যার্ত সিলেটবাসীর পাশে চট্টগ্রামবাসী গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত কাউন্সিলর প্রার্থী আবুল হাসানকে পুনারায় নির্বাচিত করতে চায় ওয়ার্ডের জনগণ
মোট আক্রান্ত

১৯,৫৩,০১২

সুস্থ

১৮,৯৯,৪১৯

মৃত্যু

২৯,১২৭

১৫ মে, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকিরের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

<script>” title=”<script>


<script>

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ (গৌরীপুর) এর তিনবারের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা: ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের আজ (সোমবার, ২মে) ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। ২০১৬ সালের এই দিনে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

ডা: ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি ১৯৪৭ সালের ১লা জানুয়ারি গোপালগঞ্জ জেলায় জন্ম গ্রহণ করেন। তার পৈতৃক নিবাস ময়মনসিংহের গৌরীপুর উপজেলায়। তাঁর পিতার নাম মোজাফফর আলী ফকির এবং মাতার নাম সামসুন্নাহার।

ময়মনসিংহ জিলা স্কুল থেকে ম্যাট্রিক, আনন্দ মোহন কলেজে ইন্টারমিডিয়েট পাস করে ১৯৬৫ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ১৯৬৮-৬৯ এর আইয়ুব বিরোধী গণআন্দোলনে সক্রিয় অংশগ্রহণ এবং ৭১’র সালে এমবিবিএস ফাইনাল পরীক্ষা রেখে বাঙ্গালীর হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন।

মুক্তিযুদ্ধ শেষে তিনি সেনাবাহিনীর মেডিকেল কোরে যোগদান করেন। সেনাবাহিনী থেকে অবসর নিয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হন।

তিনি আওয়ামী লীগের মনোনয়নে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচেনে টানা ৩বার বিজয়ী হন। আমৃত্যু তিনি গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি গৌরীপুরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার পিতলের ম্যুরাল, বঙ্গবন্ধু চত্বর, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে গৌরীপুর উপজেলার কলতাপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৩ ফুট উঁচু একটি ভাস্কর্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পারিবারিক ফটো গ্যালারি, নিজ পিতার নামে মোজাফ্ফর আলী ফকির স্কুল ও কলেজ স্থাপন করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৫৩,০১২
১৫ মে, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৮,৯৯,৪১৯
মে ১৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১২৭
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬২,৮৭,৯৯৫
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫২,১০,১৩,৪৬৫
মে ১৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত