বৃহস্পতিবার , ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
গৌরীপুরে সাংবাদিক শামীম খানের ৪১তম জন্মদিন পালিত চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে মাদক উদ্ধার,বাইক জব্দ,আটক ৭ বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতোভাগ আশাবাদীঃসোহেল রানা চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে ইয়াবা উদ্ধার ইবি শেখ রাসেল হলের কমিটি ঘোষণা  চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ধর্মপাশায় আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন ধর্মপাশায় নদীর পানিতে পড়ে গিয়ে সাতবছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু কোম্পানীগঞ্জ তেলিখাল ইউপি স্বামী ও স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা চাঁপাইনবাবগঞ্জে চেয়ারম্যান ও ইউপি সদস্যের যোগ সাজশে সরকারি গাছ বিক্রয়

সাঘাটায় ঝুঁকিপূর্ন টিনশেড ঘরে চলছে পাঠদান




গাইবান্ধার সাঘাটা উপজেলার পদুমশহর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবন না থাকায় পুরাতন টিনসেড ঘরে পাঠদান গ্রহণ করছে শিশু শিক্ষার্থীরা। জীবনের ঝুঁকি নিয়ে পাঠদান গ্রহণ করায় শিক্ষার্থী অভিভাকরা উদ্বিগ্ন । এমনকি শিক্ষকরাও রয়েছেন চরম বিপাকে। ভাঙ্গাচুড়া টিনশেড ঘরে জীবনের ঝুঁকি নিয়ে পাঠদান করায় যেকোন সময় ঘটে যেতে পাড়ে বড় ধরণের দূর্ঘটনা।

এতে করে শিশু শিক্ষার্থীদের নিয়ে শিক্ষক ও অভিভাবকরা উৎকন্ঠিত। দ্রুত নতুন ভবন নির্মানের দাবি জানিয়েছেন। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানাগেছে, প্রত্যন্ত পল্লী অঞ্চলে প্রাথমিক শিক্ষা বৃদ্ধির জন্য ২০০৯ ইং সালে এলাকার দানশীল ব্যাক্তি ইসমাইল হোসেন নিজের ৩৩ শতাংশ জমি দান করে পদুমশহর সরকারপাড়া প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন । প্রতিষ্ঠালঘ্ন থেকে দোচালা টিন শেড ঘরে পাঠদান শুরু করে।

বিগত কয়েক বছরে ঐ টিন শেড ঘরের টিন ফুটো হয়ে গেছে। সেই ফুটো দিয়ে বৃষ্টির পানি চুয়ে পড়ে। এতে বৃষ্টি এলেই শিক্ষার্থীরা ছুটা ছুটি করে ক্লাসে পাঠদান না করে যে যার মত বাড়ী চলে যায়। এছারও দরজা জানালাও ঠিক নেই। ঐ টিন শেড ঘরে ৩টি রুমের দুটিতে ক্লাস নেওয়া হয়।

সরেজমিন দেখা গেছে উপজেলায় একমাত্র ঐ বিদ্যালয়ে জড়াজীর্ন রুমে পাঠদান করানো হচ্ছে । উক্ত টিনশেড ঘরটি খুটি ও বেড়া নর বরে হয়েগেছে। বিদ্যালয় অভিভাবক খয়বর ও রুপালী বেগম বলেন জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ টিনশেড ঘরে আমাদের সন্তানদের লেখাপড়া করানো হচ্ছে। দ্রুত ঐ বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের জোড় দাবি জানাচ্ছি আমরা।

পদুমশহর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকাইয়া কুলসুম রত্না বলেন, প্রতিষ্ঠার পর থেকেই ছাত্র-ছাত্রীর উপস্থিতি অনেক বেশি। বর্তমানে এই প্রতিষ্ঠানে ১৯০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। করোনা কালীন সময়ে বাড়ী বাড়ী গিয়ে ছাত্র-ছাত্রীদের নিয়ে এসে জরাজীর্ন ও ঝুঁকিপূর্ণ টিন শেড ঘরে জীবনের ঝুকি নিয়ে পাঠদান করানো হচ্ছে। এখানে একটি নতুন ভবন দরকার।

সাঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল আলম জানান, পদুমশহর সরকারপাড়া বিদ্যালয়টি ৩য় ফেজে সরকারি করণকৃত বিদ্যালয়। এখানে নতুন ভবন প্রয়োজন। এজন্য এডুকেশন ইন ইমারজেন্সী তহবিলে পত্র প্রেরন করা হবে। এছাড়াও নতুন ভবন এর প্রস্তাব সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৬৪,৪৮৫
১৪ অক্টোবর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,২৬,৩৬৮
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৭৩৭
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৮,৯১,৯৪১
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৪,০০,৬১,৩২৭
অক্টোবর ১৪, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত