বুধবার , ৩রা জুন, ২০২০ ইং
শিরোনাম :
ধর্মপাশায় নতুন করে কারও শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি, করোনায় আক্রান্ত ১৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২ জন আগামী বাজেটে মোবাইলের কলরেটে ভ্যাট ট্যাক্স বাড়ছে প্রথম আলো ট্রাস্টের পক্ষ থেকে কেশবপুরে আম্ফানে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করোনা মোকাবেলায় মণিরামপুর খুচরা কাঁচাবাজার ব্যবসায়িক নেতৃবৃন্দের বিশেষ নির্দেশনা জারি মৃত্যুর হিসাবে ঢাকাকে পেছনে ফেলল চট্টগ্রাম যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু চৌগাছায় আট জুয়াড়ি আটক শশীভূষণে শহীদ জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মিলাদ অনুষ্ঠিত অচিরেই সুদিন ফিরবে : প্রধানমন্ত্রী
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

করোনা ভাইরাস : লকডাউনে বিপাকে শসা চাষীরা

করোনা ভাইরাস : লকডাউনে বিপাকে শসা চাষীরা

Ad_970x120

 মোরশেদ আলম, যশোর প্রতিনিধি:  যশোর এর বিভিন্ন জায়গায় করোনা সংক্রমণ এর কারনে শসা চাষিদের কপালে দেখা দিয়েছে চিন্তার ভাজ। একইসাথে তাদের ঘুম হারাম হয়ে গেছে ব জানান এখান কার শসা চাষিরা ।
০২ এপ্রিল (শনিবার) শসা চাষিদের এর সাথে কথা হলে তারা জানান, বিশ্বজুড়ে করোনা ভাইরাস দিন দিন বেড়েই চলেছে। জীবন বাঁচাতে মরিয়া হয়ে উঠেছেন সকল পেশিয় মানুষ। তেমনি ঝুঁকির মুখে পড়েছি আমরাও। করোনায় সকল ব্যবসা-প্রতিষ্ঠান রাখা হয়েছে লকডাউন।
আবার এদিকে রয়েছে ক্ষেত জুড়ে চাষিদের শসা। শুরু হয়েছে পবিত্র রমজান মাস। অতি পরিশ্রম ও অর্থ খরচের পর গাছে ফল এসেছে আরো বলেন, আমরা প্রতিবার রমজান মাসে শসা বিভিন্ন জেলায় প্রদান করি ও মূল দামে বিক্রয় করে থাকি। কিন্তু লকডাউন থাকায় এবার শসা গুলো আমরা বাইরে পাঠাতে পারছি না, তাই এবার নায্য মূল্য পাচ্ছে না তারা।
আরো বলেন, প্রতিদিন সকালে ফল তুলে ফ্রেশ করে নিয়ে আসতে আসতে কাঁচাবাজার শেষ হয়ে যাচ্ছে। তাই ফল নিয়ে পড়তে হচ্ছে বিপদের মুখে। শসা এমন ফল যে এটি এক দিন আগেও তুলে রাখা যায় না, একদিন না তুলতে পারলে ফল পেঁকে নষ্ট হয়ে যায়। থাকতে হচ্ছে সবসময় সর্তক, করোনায় আবার শ্রমিকের ও সংকট দেখা দিয়েছে ।
সকালে কাঁচাবাজার ধরার জন্য রাত জেগে পরিবার নিয়ে শসা তুলতে হচ্ছে ঠিকমতো ঘুম পড়তে পারছি না। করোনায় আমাদের ঘুম হারাম হয়ে গেছে বলে জানান এখানকার চাষিরা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত