শনিবার , ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
ধর্মপাশায় ছয়জন মুক্তিযোদ্ধাকে সুখাইড় গ্রামের বাসিন্দা প্রকৌশলী গোপাল চন্দ্র সরকারের ব্যক্তিগত পক্ষ থেকে সংবর্ধনা বগুড়া সান্তাহারে গণধর্ষন মামলার দুই আসামী ঢাকা থেকে গ্রেপ্তার গৌরীপুরে ৫৭টি মন্ডপে অনাড়ম্বর পরিবেশে চলছে দূর্গাপূজা কুলাউড়া থেকে পরিত্যক্ত গ্রেনেড উদ্ধার মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে-ভিডিও কনফারেন্সে ডেপুটি স্পীকার নওগাঁর রাণীনগরে খেজুর রস সংগ্রহে গাছিদের প্রস্তুতি সীমাহীন সমস্যার সাথে লড়াই করে বেঁচে আছে সুনামগঞ্জের হাওরাঞ্চলের লক্ষলক্ষ মানুষ বগুড়ার সান্তাহারে তিন যুবকের বুদ্ধিমত্তায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মালবাহী ট্রেনটি সাবেক অ্যাটর্নি জেনারেল আর নেই গোলাপগঞ্জে ইমাম মুয়াজ্জিনের প্রাণনাশের হুমকির প্রতিবাদে “মানববন্ধন”

রংপুরে ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়েই পারা হচ্ছে প্রতিদিন কয়েক হাজার মানুষ




রংপুরের পীরগাছায় ছোট ঝিনিয়া (ধনীর বাজার) সংলগ্ন নদীতে একটি ব্রিজের অভাবে ভোগান্তি পোহাচ্ছে কয়েক হাজার মানুষ। ব্রিজ না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে দুই পাড়ের মানুষকে। নদী পারাপারের জন্য স্থানীয় লোকজন নিজেদের উদ্যোগে সাঁকো তৈরি করলেও তা ভেঙে যায়। আবার নতুন ভাবে সাঁকোটি তৈরি করে কোনো রকম চলাফেরা করছেন ওই এলাকার বাসিন্দারা।

নদীটির এক পাড়ে রয়েছে কিসামত ঝিনিয়া (ধনীর বাজার) উচ্চ বিদ্যালয়, কিসামত ঝিনিয়া দাখিল মাদরাসা ও ছোট ঝিনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আরও অনেক শিক্ষা প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিনই পারাপার হতে হয় কোমলমতি শিক্ষার্থীদের। বাঁশের সাঁকোটিতে পারাপারের সময় দুলে যাওয়ায়, বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে দুই পাড়ের মানুষের। ইতোপূর্বে ওই সাঁকোটিতে পারাপারের সময় অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছে।

ওই গ্রামের বাসিন্দা ওয়াহেদ আলী বলেন, চেয়ারম্যান-মেম্বারা শুধু মাপযোগ নিয়ে যায় কিন্তু ব্রিজ হয় না। এখানে একটি ব্রিজ হউক। এলাকার লোকজনের এটা দীর্ঘদিনের দাবি। কারণ ওই সাঁকো দিয়ে প্রতিদিনই কয়েক হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে।

৩নং ইটাকুমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কাদের প্রধান জানান, আমরা ওই সাঁকোতে একটি ব্রিজ করার জন্য মাপযোগ ও কাগজপত্র ইতোমধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মাধ্যমে ঢাকায় পাঠিয়েছি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. মনিরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ওই সাঁকোটি আমি দেখেছি। সাঁকোটির মাপযোগ ও কাগজপত্র ঢাকায় পাঠিয়েছি। বরাদ্দ পেলে ব্রিজটির কাজ শুরু করব।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত