শনিবার , ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণেই আজ আমরা একটি স্বাধীন ভূখন্ড ও স্বাধীনতার পতাকা পেয়েছি -ডেপুটি স্পীকার ভোলায় ট্রলির ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত সিলেট জোনের তরবিয়তী মজলিস দাওয়াতী কাজে ব্যাপকভাবে ঝাপিয়ে পড়তে হবে -মজদুদ্দীন আহমদ ইলিয়াস আহমেদ চৌধুরী(কাঁঠালবাড়ী)ফেরী ঘাট পদ্মা সেতুর নদী শাসনের জন্য স্থানান্তর,ফেরি,লঞ্চ ও স্পীডবোটসহ সকল নৌযান চলাছে বাংলাবাজার ঘাটদিয়ে বেতন গ্রেড উন্নতির দাবীতে কর্মবিরতি,শিবচরে এক সপ্তাহ ধরে টিকাদানসহ স্বাস্থ্যসেবা কার্যক্রম বন্ধ,ভোগান্তিতে সাধারণ মানুষ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক আর নেই গৌরীপুরে আজানরত অবস্থায় মুয়াজ্জিনের মৃত্যু উলিপুর মুক্ত দিবস আজ করোনা আক্রান্ত সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আগামীর নতুন দিনে, স্বপ্নের নতুন পৌরসভা গড়তে চাই:-মেয়র সেইন

রংপুরের স্বেচ্ছাসেবী সংগঠন “চলো স্বপ্ন ছুঁই” অর্জন করলো “হিরো অ্যাওয়ার্ড-২০২০”




সারাবিশ্ব জুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনার ভয়াল গ্রাসে অতিষ্ঠ জনজীবন। তন্মধ্যে বাংলাদেশ ও রেহাই পায়নি। তবে সমগ্র বাংলাদেশে পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে এসেছে বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। তন্মধ্যে তরুণ-তরুণীদের প্রচেষ্টায় গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন “চলো স্বপ্ন ছুঁই” করোনায় অসামান্য অবদান রাখায় অর্জন করলো “হিরো অ্যাওয়ার্ড-২০২০” ।

বাংলাদেশ করোনার আগমন পরিলক্ষিত হয় চলতি বছরের ৮ ই মার্চ তারপর এক থেকে এক হাজার, হাজার থেকে লাখের পর লাখ ছড়িয়েছে করোনার ভয়াল গ্রাস। প্রাণ দিয়েছে অসংখ্য মানুষ। এই পরিস্থিতি মোকাবিলায় সরকার এবং চিকিৎসা সেবায় নিয়োজিত ব্যাক্তিদের পাশাপাশি সারা বাংলাদেশ জুড়ে নিষ্ঠার সাথে কাজ করে যাওয়া বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে নিয়ে আয়োজন করা হয়েছে এবারের “হিরো অ্যাওয়ার্ড-২০২০”। তন্মধ্যে যায়গা করে নিতে পেরেছে ” চলো স্বপ্ন ছুঁই”।

গতকাল ২০ই নভেম্বর (শুক্রবার) বিজয় ফাউন্ডেশন এবং আরাভি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ঢাকায় ক্যাম্ব্রিয়ান স্কুল ও কলেজ বাড্ডা শাখায় আয়োজিত হিরো অ্যাওয়ার্ড-২০২০ অনুষ্ঠানের প্রধান অতিথি ইউনিভার্সিটি ক্যাম্পাসের পাবলিসিটি এডিটর ড. এম হেলাল। চলো স্বপ্ন ছুঁই এর প্রতিষ্ঠাতা মোঃ মুহতাসিম আবশাদ জিসান ও সাধারণ সম্পাদক তানজিম আলম তাসিন এবং দীপু ধাম দীপ্ত এর হাতে অ্যাওয়ার্ড প্রদান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ঢাকা মেট্রোপলিটন পুলিশ ব্লাড ডোনেশন এর প্রতিষ্ঠাতা সিদ্দিকুর রহমান।

২০১৮ সাল থেকে কতিপয় স্বপ্নবাজ তরুণ-তরুণীদের হাত ধরে পথ চলা শুরু হয় “চলো স্বপ্ন ছুঁই” এর।

তবে অন্যান্য সময়ের পাশাপাশি করোনার শুরু থেকে সম্মুখ সমরে নেমে পড়ে “চলো স্বপ্ন ছুঁই” এর সৈনিকরা। ত্রাণ কার্যক্রম দিয়ে শুরু হলেও পরিস্থিতি মোকাবিলায় জন সচেতনতা বাড়াতে সারা শহর জুড়ে জীবাণুনাশক স্প্রে, বিভিন্ন প্রতিষ্ঠান দোকানপাটের সামনে নিরাপদ দুরত্বের সুরক্ষা ছক অঙ্কন, দেয়াল লিখন পোস্টারিং ইত্যাদির পাশাপাশি মানুষের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে পথচারীদের মাঝে নিয়মিত মাস্ক, স্যানেটাইজার, হ্যান্ড ওয়াস ইত্যাদি বিতরণ করে তারা।”কারুপণ্যের” সহায়তায় করোনা পরিস্থিতিতে প্রায় ১৮০০০ মাস্ক বিতরণ করা তারা। সেই সাথে মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন এবং বাড়িতে বাড়িতে গিয়ে বিনামূল্যে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করে “চলো স্বপ্ন ছুঁই “।

উল্লেখ্য যে করোনায় কর্মহীন অসহায় মানুষদের মধ্যে এখন পর্যন্ত ২৫০০ এর বেশি পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করতে সক্ষম হয়েছে তারা।

পরবর্তীতে তারা করোনায় কর্মহীন হয়ে পড়া সাধারণ মানুষকে আত্ম নির্ভরশীলতা ফিরিয়ে দিতে “স্বপ্নপূরণ” নামে একটি ইভেন্ট শুরু করে যা এখনো চলমান।

এর মাধ্যমে কর্মক্ষম মা-বোনদের সেলাই মেশিন, হাঁস-মুরগি ইত্যাদি প্রদানের পাশাপাশি ক্ষুদ্র ব্যাবসায় সহযোগিতা করছে “চলো স্বপ্ন ছুঁই”। এখন পর্যন্ত ৩০ জন নারীকে সেলাই মেশিন সহ শতাধিক পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পেরেছে ” চলো স্বপ্ন ছুঁই”।

অনুষ্ঠানে এওয়ার্ড গ্রহণ করে “চলো স্বপ্ন ছুঁই” এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহতাসিম আবশাদ জিসান বলেন, “আজকের এই অর্জন সংগঠন এর একার নয়। এই অর্জন ” চলো স্বপ্ন ছুঁই” এর প্রত্যেকটি সদস্যের। সেই সাথে অসংখ্য ধন্যবাদ জানাই সকল শুভাকাঙ্ক্ষীদের। যাদের সার্বিক সহযোগিতায় আমরা এতদূর এগুুতে পেরেছি। আমরা সকলে শিক্ষার্থী। সকলের ভালোবাসা আর সহযোগিতায় কাজ করছি। ইনশাআল্লাহ সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে আরো ব্যাপক পরিসরে কাজ করতে পারবো আমরা। ইতিমধ্যে রংপুর বিভাগের ৮ টি জেলায় পৌঁছে গেছে আমাদের কার্যক্রম।”

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এই যুব সমাজের ভূমিকা অতুলনীয়। সমাজের সর্বস্তরের মানুষের দোয়া আর ভালোবাসায় এগিয়ে যাবে “চলো স্বপ্ন ছুঁই” সহ দেশের সকল স্বেচ্ছাসেবীরা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত