ঢাকা (দুপুর ১২:৩২) শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News কোটা আন্দোলন : সিলেট বিভাগে ২৮টি মামলা, ২০ হাজার মানুষ আসামী Meghna News ঢাবি ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক গৌরীপুরে ছুরিকাঘাত Meghna News টাঙ্গাইলে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের হামলা Meghna News ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন Meghna News সারা দেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি Meghna News যাত্রাবাড়ী ফ্লাইওভারে সংঘর্ষ, হাসপাতালে নেয়ার পথে যুবকের মৃত্যু Meghna News ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ২০ Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ

ভোলায় সড়কে সাইরেন বাজিয়ে নৌ-বাহিনীর সদস্যদের টহল শুরু



দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভোলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৯ শতাধিক নৌ-বাহিনীর সদস্য মোতায়েন করা করেছে।

বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে জেলা ও উপজেলার সড়কে সড়কে সাইরেন বাজিয়ে গাড়ি বহন নিয়ে টহল দিতে দেখা যায় নৌ-বাহিনীর সদস্যদের।

স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ভোলার ৭টি উপজেলায় ৭টি কন্টিনজেন্ট নৌ সদস্য মোতায়েন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে তারা চট্টগ্রাম নৌ-অ ল ঘাঁটি থেকে যাত্রা শুরু করে বিকেলে ভোলায় পৌঁছায়।

আগামী ১০ জানুয়ারি পর্যন্ত নির্বাচন কমিশন ও স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করবেন। নৌ-বাহিনীর সদস্যরা নির্বাচনের দিন ও নির্বাচনের আগে পরে ২ দিন আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে তারা মাঠে থাকবেন।

সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে ‘ইন এইড টু দি সিভিল পাওয়ার’ এর আওতায় ক্যাপ্টেন শরীফুল হক এর নেতৃত্বে ভোলায় দায়িত্ব পালন শুরু করবেন তারা।

এ বিষয়ে ভোলা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুজ্জামান বলেন, সকাল থেকে নৌ-বাহিনীর সদস্যরা জেলা ও উপজেলায় টহল শুরু করেছেন। বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য নৌ-বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবেন, নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তা দিবেন, টহল দিবেন, তারা ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কাজ করবেন। এ ছাড়াও কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে সেখানেও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT