ঢাকা (রাত ৪:১৫) শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News যুবদল নেতার পরিবারের ওপর নৃশংস হামলার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল Meghna News দাউদকান্দিতে হামলার ঘটনায় বিচার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন Meghna News চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নিখোঁজ তফিজুলের মরদেহ ১৯ ঘণ্টা পর উদ্ধার Meghna News চাঁপাইনবাবগঞ্জে তিন পুলিশের নামে করা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News চাঁপাইনবাবগঞ্জে ৫৭ বছর বয়সে এইচএসসি পাশ হান্নানের Meghna News অবশেষে বদলী হলো সিলেট বিআরটি’র সহকারী পরিচালক দুর্নীতিবাজ রিয়াজুল Meghna News ছাত্রদল কর্মী হত্যা মামলায় আসামি সাবেক এমপি ও র‌্যাবের ডিজি Meghna News চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ আটক-১ Meghna News গৌরীপুরে বিশ্ব হাত ধোঁয়া দিবস উদযাপন Meghna News আবারো চালু হয়েছে সোনামসজিদ স্থলবন্দর

বড়লেখায় এডিসি’র মুজিব শতবর্ষে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন

মোঃইবাদুর রহমান জাকির মোঃইবাদুর রহমান জাকির Clock বৃহস্পতিবার রাত ০২:১৮, ৮ জুলাই, ২০২১

মৌলভীবাজারের বড়লেখায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণীর পরিবার পুনর্বাসনে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ১ম ও ২য় পর্যায়ে নির্মিত পাকা ঘরগুলো বুধবার দুপুরে সরেজমিনে পরিদর্শন করেছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মো. মেহেদী হাসান। এসময় তিনি ঘরগুলোর ছোটখাটো ত্রুটিগুলো দ্রুত মেরামতের জন্য প্রকল্প বাস্তবায়নে নিয়োজিতদের নির্দেশ দেন।

এদিন উপজেলা প্রশাসন কর্তৃক গঠিত ৩ সদস্যের একটি তদন্ত কমিটি মুজিব শতবর্ষের ১ম ও ২য় পর্যায়ের গৃহনির্মাণ প্রকল্প পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সহকারী কমিশনার (ভুমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) মইন উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে বড়লেখা উপজেলার ভুমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণীর পরিবার পুনর্বাসনে গৃহ নির্মাণ প্রকল্পের ১ম পর্যায়ে উপজেলা প্রশাসন দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক আশ্রয়হীন হতদরিদ্র ৫০ পরিবারকে একক পাকা ঘর নির্মাণ করে দিয়েছে। এর মধ্যে উপজেলার উত্তর শাহবাজপুরে ১৬টি, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে ১৮টি, বড়লেখা সদর ইউনিয়নে ১০টি, দক্ষিণ শাহবাজপুরে ৩টি ও দক্ষিণ ভাগ উত্তর ইউনিয়নে ৩টি ঘর রয়েছে। মার্চের দ্বিতীয় সপ্তাহে নির্মিত সরকারী ঘরগুলো উপজেলা প্রশাসন উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করেছে।

এদিকে প্রকল্পের ২য় পর্যায়ে আরো ১৫০টি ঘরের মধ্যে ১০৫টির নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন করে আশ্রয়হীনদের বুঝিয়ে দেওয়া হয়েছে। অবশিষ্ট ৪৫টির নির্মাণ কাজ অসম্পুর্ণ রয়েছে।

পরিদর্শন শেষে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মো. মেহেদী হাসান সাংবাদিকদের জানান, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী তিনি বড়লেখায় ১ম ও ২য় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের নির্মিত দুর্যোগ সহনীয় গৃহসমুহ পরিদর্শন করেছি। পরিদর্শন কালিন সময়ে নির্মিত গৃহসমুহ গুনগত মানসম্পন্ন বলে মনে হয়েছে। ২/১ জায়গায় ফিনিশিংয়ে অতি সামান্য ত্রুটি পাওয়া যায়, এগুলো দ্রুত মেরামত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT