রবিবার , ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
এবার ঘরে ঘরে মৌসুমী ফল দিলেন চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন দাউদকান্দির গোমতী নদীতে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন জাহাজ মালিক সমিতি ভোলায় দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ গৌরীপুর শিল্পীগোষ্ঠীর সভাপতি আলী মনসুরের মৃত্যুতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে হতাশা কাটাতে জমে উঠেছে অনলাইন আম ব্যবসা সাপাহারে সফল উদ্যোক্তার রপ্তানি যোগ্য আম্রপালি আম গেল ইংল্যান্ডে সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবার অপেক্ষায় ৬০ জন গৃহহীন পরিবার পরিবারের জিম্মায় আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ করলো দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী  গৌরীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদের দাফন সম্পন্ন

ব্লাড ফর লাইফের (BFL) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ব্লাড ফর লাইফের (BFL) লগো




আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি :-  ‘রক্ত দিলে হয় না ক্ষতি – জাগ্রত করে মানবিক অনুভূতি’ এই শ্লোগানকে সামনে রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে মুমূর্ষু মানুষের সুস্থতায় রক্ত দিয়ে সহযোগিতার মহান ব্রত নিয়ে ২০১৯ সালের ৬ই জুন আজকের এই দিনে প্রতিষ্ঠিত হয় ব্লাড ফর লাইফ(BFL)।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি শুধু বগুড়া জেলা নয় সারা দেশের বিভিন্ন অঞ্চলে মুমূর্ষু মানুষের সুস্থতার প্রচেষ্টায় সহযোগিতা করে আসছে। বর্তমান কঠিন পরিস্থিতির প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্লাড ফর লাইফের পরিচালনা পর্ষদ অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় সংগটনটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের  সুন্দর উদ্যোগ গ্রহণ করেন।

সংগঠন শুরু থেকে আজ পর্যন্ত প্রায় ২০০ (দুইশত) ব্যাগের অধিক রক্তের যোগান দিয়েছে। আজ BFL প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রক্তদান করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক গোলাম আজম। ৬০০ (ছয়শত) অধীক মানুষের ফ্রী ব্লাড গ্রুপিং করেন সংগঠনটি। করোনা (Covid-19) এই মহামারী পরিস্থিতিতে সকলের সহযোগিতায় সংগঠনটি  রক্তের যোগান দিয়ে আসসে।

দেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে BFL এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনলাইনে পালন করেন সংগঠনটি। শনিবার (৬,জুন) বিকাল ৪.০০ ঘটিকায় একযোগে সোস্যাল মিডিয়াতে “ব্লাড ফর লাইফ” এর ব্যানার ও লোগো আপলোড দিয়ে দেশবাসীকে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানান।

ব্লাড ফর লাইফ এর সভাপতি জাহাঙ্গীর আলমে’র সাথে কথা হলে তিনি জানান আমাদের এ কার্যক্রম টি অবিচল থাকবে। আমাদের বেশ কিছু প্রোগ্রাম হাতে নেওয়া ছিল বর্তমান পরিস্থিতির কারণে আমরা এগুলো পালন করতে সক্ষম হয়নি। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে আমাদের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবো।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৮,৪৪,৯৭০
১৯ জুন, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৭,৭৮,৪২১
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১৩,৩৯৯
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৩৮,৬৯,০৪৭
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৭,৮৭,০০,১৭১
জুন ১৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত