রবিবার , ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
আলমডাঙ্গা বণিক সমিতির নির্বাচনে সাধারন সম্পাদক প্রার্থী কামাল হোসেন ন্যাক্কারজনক পাশবিক এই ঘটনায় আমি ক্ষুব্ধ ও ব্যাথিত নাদেল এমসি কলেজে স্বামীকে বেঁধে গণধর্ষণ গ্রেফতার নেই একজনও এমসি কলেজের সাবেক তিন ছাত্র সংসদের দায়িত্বশীলের বিবৃতি চরফ্যাশনে সাবেক ছাত্রদল সভাপতি শহীদ আব্দুর রাজ্জাকের ৫ম মৃত্যু বার্ষিকীতে ছাত্রদলের কবর জিয়ারত ও দোয়া মুনাজাত করোনায় বাড়ছে বাল্যবিবাহ চাঁপাইনবাবগঞ্জে প্রকাশ্যে মাদক সেবনের অপরাধে গ্রেফতার ১১ মাদকসেবী চাঁপাই গ্রামীণ পাবসস’র ত্রি-বার্ষিক নির্বাচনের দুই প্যানেলে প্রার্থী ২২ জন চাঁপাইনবাবগঞ্জে অর্থের বিনিময়ে ধর্ষণের রফাদফা করার ক্ষোভে কিশোরীর আত্মহত্যা গৌরীপুরে সেফটিক ট্যাংকে নেমে দু’জনের মৃত্যু
মোট আক্রান্ত

১,৯৯,৩৫৭

সুস্থ

১,০৮,৭২৫

মৃত্যু

২,৫৪৭

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

ব্লাড ফর লাইফের (BFL) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ব্লাড ফর লাইফের (BFL) লগো




আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি :-  ‘রক্ত দিলে হয় না ক্ষতি – জাগ্রত করে মানবিক অনুভূতি’ এই শ্লোগানকে সামনে রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে মুমূর্ষু মানুষের সুস্থতায় রক্ত দিয়ে সহযোগিতার মহান ব্রত নিয়ে ২০১৯ সালের ৬ই জুন আজকের এই দিনে প্রতিষ্ঠিত হয় ব্লাড ফর লাইফ(BFL)।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি শুধু বগুড়া জেলা নয় সারা দেশের বিভিন্ন অঞ্চলে মুমূর্ষু মানুষের সুস্থতার প্রচেষ্টায় সহযোগিতা করে আসছে। বর্তমান কঠিন পরিস্থিতির প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্লাড ফর লাইফের পরিচালনা পর্ষদ অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় সংগটনটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের  সুন্দর উদ্যোগ গ্রহণ করেন।

সংগঠন শুরু থেকে আজ পর্যন্ত প্রায় ২০০ (দুইশত) ব্যাগের অধিক রক্তের যোগান দিয়েছে। আজ BFL প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রক্তদান করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক গোলাম আজম। ৬০০ (ছয়শত) অধীক মানুষের ফ্রী ব্লাড গ্রুপিং করেন সংগঠনটি। করোনা (Covid-19) এই মহামারী পরিস্থিতিতে সকলের সহযোগিতায় সংগঠনটি  রক্তের যোগান দিয়ে আসসে।

দেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে BFL এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনলাইনে পালন করেন সংগঠনটি। শনিবার (৬,জুন) বিকাল ৪.০০ ঘটিকায় একযোগে সোস্যাল মিডিয়াতে “ব্লাড ফর লাইফ” এর ব্যানার ও লোগো আপলোড দিয়ে দেশবাসীকে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানান।

ব্লাড ফর লাইফ এর সভাপতি জাহাঙ্গীর আলমে’র সাথে কথা হলে তিনি জানান আমাদের এ কার্যক্রম টি অবিচল থাকবে। আমাদের বেশ কিছু প্রোগ্রাম হাতে নেওয়া ছিল বর্তমান পরিস্থিতির কারণে আমরা এগুলো পালন করতে সক্ষম হয়নি। পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হলে আমাদের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবো।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত