শুক্রবার , ১০ই এপ্রিল, ২০২০ ইং
বাজার অব্যবস্থাপনায় ঐতিহ্য হারাচ্ছে খাসেরহাট বাজার

বাজার অব্যবস্থাপনায় ঐতিহ্য হারাচ্ছে খাসেরহাট বাজার

রিয়াজ উদ্দিন রুবেল, সুবর্ণচর, নোয়াখালী: সুবর্ণচর উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের খাসেরহাট বাজারটি বর্তমানে দূষণ ও অব্যবস্থাপনার কারণে হারাতে বসছে বাজারের ঐতিহ্য। বহুকাল ধরে এ বাজারের অনেক সুনাম থাকলেও এখন তাতে যেন ভাটার টান। বাজার ব্যবস্থাপনা কমিটি থাকলেও ছোঁয়া লাগছে না এই বাজারে।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, ২নং চরবাটার মানুষ ছাড়াও পার্শ্ববর্তী ইউনিয়নের লোকজন এ বাজারে বাজার করতে আসে। সপ্তাহের বৃহস্পতি ও রবিবার বসে বাজার। বাকি দিনগুলোতে সওদা কম হয়না এ বাজারে। বাজারের ব্যবসায়ীরা বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে দূষিত হচ্ছে পরিবেশ, ড্রেনগুলো ময়লা আবর্জনায় ভরাট হয়ে গিয়ে পানি নিষ্কাশনের সুবিধা না থাকায় সামান্য বৃৃষ্টিতেই রাস্তায় পানি জমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এছাড়া সড়কেরগুরুত্বপূর্ণ জায়গা গুলোতে অবৈধ গাড়ীর স্টেশন বসার কারণে প্রতিদিন বাজারের প্রবেশ মুখে ও ভিতরে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। এতে পথচারী লোকজন,স্কুল কলেজের শিক্ষার্থীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হয়। তাছাড়া সামান্য বৃষ্টি হলে ব্যাংক রোড়, সাগরিকা অফিস রোডসহ বাজারের বিভিন্ন স্থানে পানি জমে কাদা মাটিতে পরিণত হয় যা চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

জানা গেছে, যত্রতত্র সড়ক দখল করে সিএনজি, অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহনের কারণে যানজট সৃৃৃৃষ্টি হচ্ছে। এই অঞ্চলের প্রাচীন বাজার হলেও নেই কোন সঠিক বাজার ব্যবস্থাপনা। বাজারের অলি-গলি আবর্জনায়, ময়লা কাদা মাটিতে পরিণিত হলেও দেখার যেন কেউ নেই, নেই কোন তদারকি। বাজার ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন বাজারের এমন ময়লা, আবর্জনা, কাদা মাটির জন্য তাদের ব্যবসা করতে কষ্ট হচ্ছে, ফলে বাজার ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। বাজার ব্যবসায়ীগণ দাবি করেন অতি দ্রুত বাজার উন্নয়নে বাজার কমিটি পদক্ষেপ গ্রহণ করবে এবং তা বাস্তবায়ন করবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত