শনিবার , ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই ঈদ-উল-আযহার শুভেচ্ছা। করোনার ঝুঁকি কমাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন।

বাংলাবাজার ঘাট এলাকায় প্রশাসনের নজর দারি




দ্বিতীয় ধাপে মাহামারি করোনা ভাইরাসের লক ডাউন ঈদ উল আজহার উপলক্ষে শিথিল করায়। বাংলাবাজার ঘাটে দক্ষিনাঞ্চলের যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো

শুক্রবার সকালে ঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল জেলা প্রশাসক ও শিবচর উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ ও আনসার। শুক্রবার সকাল থেকে ঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় অস্বাস্থ্যকর ও শারীরিক দূরত্ব বজায় না রাখায় এম ভি নাফিসাকে ৫ হাজার, মেসার্স হাকিম খান শিপিংকে ৫ হাজার,এম ভি আলেয়া্কে ৫ হাজার টাকা ও একজন লঞ্চের চালকসহ ৪টি লঞ্চে অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা ও মাস্ক না পরায় বেশকয়েকজন যাত্রীকে সময়দন্ড করেন  জেলা ও উপজেলা প্রশাসনের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম ফুয়াদের ভ্রাম্যমান আদালত।

এদিকে ঈদুল আযহা উপলক্ষে কুরবানী পশুবাহী ট্রাকের দীর্ঘ লাইন রয়েছে ঘাট এলাকায়। কড়া রোদে কুরবানীর পশুগুলোর বেহালদশা হয়ে পড়েছে। কুরবানী উপলক্ষে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে জানিয়েছেন ঘাট কতৃপক্ষ। ঘাটে যাতে পশুবাহী ট্রাক ও গরু ব্যবসায়ীদের হয়রানি না হতে হয় সে ব্যাপারে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ও উপজেলা প্রশাসন মোঃ আসাদুজ্জামান এর পক্ষ থেকে সার্বিকভাবে তদারকি করা হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঢাকা থেকে বাংলাবাজার-শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিনাঞ্চলের যাত্রীরা আসতে শুরু করেছে। সরকারের নির্দেশনা মানাতে ঘাট এলাকায় কঠোর অবস্থানে আছে প্রশাসন।
সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে যাত্রী চলাচল স্বাভাবিক রাখতে ঘাটে কাজ করবে প্রশাসক পাশাপাশি পুলিশ।

ঈদুল আযহা পর্যন্ত ঘাট এলাকায় সার্বক্ষনিক মোবাইল কোর্ট থাকবে। আইন না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কুরবানী উপলক্ষে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ঘাটে যাতে পশুবাহী ট্রাক ও গরু ব্যবসায়ীদের হয়রানি না হতে হয় সে ব্যাপারে সার্বিকভাবে তদারকি করা হচ্ছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, এই মহামারি করোনাকালীন সময়ে ঈদুল আযহা উপলক্ষে লকডাউন শিথিল হয়েছে। ঢাকা থেকে বাংলাবাজার-শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিনাঞ্চলের যাত্রীরা আসতে শুরু করেছে। সরকারের নির্দেশনা মানাতে ঘাট এলাকায় কঠোর অবস্থানে আছে প্রশাসন, স্বাস্থ্য বিধি না মেনে যাত্রী বহন করায় ৪টি লঞ্চের মালিককে জরিমানা করা হয়েছে। ঈদুল আযহা পর্যন্ত ঘাট এলাকায় সার্বক্ষনিক মোবাইল কোর্ট থাকবে। আইন না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১২,৩৮,৪১৫
৩০ জুলাই, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১০,৬১,৪৯৫
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২০,৪৬৭
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪২,১৯,১১১
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৯,৭৬,৪২,৯২৬
জুলাই ৩০, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত